শেরপুরের ঝিনাইগাতীতে ত্যাগের মহিমায় ঈদুল আজহা পালিত

291
শেরপুরের ঝিনাইগাতীতে ত্যাগের মহিমায় ঈদুল আজহা পালিত
শেরপুরের ঝিনাইগাতীতে ত্যাগের মহিমায় ঈদুল আজহা পালিত

গোলাম রব্বানী-টিটু:(শেরপুর)প্রতিনিধি: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় ত্যাগের মহিমায় মুসলিম জাতির সর্ববৃহৎ উৎসব পবিত্র ঈদুল আজহা পালিত হয়েছে । যথাযোগ্য মর্যদায় ধর্মপ্রাণ মুসল্লিরা সকাল সাড়ে নয়টায় উপজেলার তামাগাঁও বড় ঈগা মাঠে হাজার হাজার মুসল্লিরা নতুন জামা কাপড় পরিহিত হয়ে জামাতে ঈদের নামাজ আদায় করেন ।

নামাজ শেষে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয় । পরে করস্থানে আত্বীয় স্বজন ও সকল মৃত মুসলিমের কবর জিয়ারত করেন ধর্মপ্রাণ মুসিল্লিগণ । শেষে সামর্থ অনুযায়ি স্ব-স্ব পরিবারগণ মহান আল্লাহপাককে সন্তষ্টি করার লক্ষে ত্যাগের মহিমায় গরু/খাসি কোরবানি দিয়ে কাজে ব্যাস্ত হয়ে পড়েন মুসলমানরা ।

বিকালে আত্বীয়- স্বজন- সমাজ ও অসহায় দরিদ্র পরিবাবের মাঝে মুসলিমদের বিধান মতে গোসত বিতরণ করেন কোরবানিদাতারা। এর আগে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব প্রকৌশলী এ,কে,এম ফজলুল হক, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদ পৃথক -পৃথক ঈদের জামাত থেকে উপজেলাবাসীকে ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানান । এ রিপোর্ট লেখা পর্যন্ত ঈদুল আজহা পালনে কোন অপ্রতিকর ঘটনার খবর পাওয়া যায়নি ।