শিবপুরে টিসিবির পণ্য  বিক্রির বিষয়ে ইউএনওর সংবাদ সম্মেলন

শিবপুরে টিসিবির পণ্য  বিক্রির বিষয়ে ইউএনওর সংবাদ সম্মেলন
শিবপুরে টিসিবির পণ্য  বিক্রির বিষয়ে ইউএনওর সংবাদ সম্মেলন

ইলিয়াছ হায়দার ,নরসিংদী প্রতিনিধি : আসন্ন পবিত্র রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয় ও বানিজ্য মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসনের তত্ত্বাবধানে শিবপুর উপজেলায় ভর্তুকি মূল্যে অসচ্ছল আয়ের জনসাধারণের নিকট টিসিবি’র নিত্য প্রয়োজনীয় পন্য বিক্রয় নিয়ে প্রেস ব্রিফিং করা হয়েছে। 

শনিবার সকাল ১১টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার  জিনিয়া জিন্নাত। প্রেস ব্রিফিং এ ইউএনও জিনিয়া জিন্নাত জানান, শিবপুরে প্রথম পর্যায়ে টিসিবি’র পন্য ৭৮৯৯ জন পাবে। রবিবার ২০ মার্চ থেকে বিক্রি শুরু করা হবে। টিসিবির পন্য ফ্রি দেওয়া হবে না ক্রয় করে নিতে হবে। উপজেলায় ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৭ হাজার ৮৯৯টি উপকারভোগী পরিবার নির্ধারণ করা হয়েছে।

৯টি ইউনিয়নের মধ্যে আয়ুবপুর-৫০৯টি, সাধারচর-৩৮৫টি, যোশর-৫৫২টি, চক্রধা-৫৫৬টি, দুলালপুর-৬৮১টি, বাঘাব-৬০০টি, মাছিমপুর-৬৬১টি, জয়নগর-৬৮৫টি, পুটিয়া-১১২৩টি ও শিবপুর পৌরসভায় ২১৪৭টি উপকারভোগী রয়েছে। প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় পন্য বিক্রয় করার জন্য প্রয়োজনীয় ডিলার ও ট্যাগ অফিসার মনোনীত করা হয়েছে।

প্রত্যেক উপকারভোগীকে কার্ড প্রদান করা হবে এবং প্রতি কার্ডে  ২কেজি চিনি, ২ কেজি মশুর ডাল ও ২ কেজি সয়াবিন তেল প্রদান করা হবে। এসব পণ্য ক্রয় বাবাদ একজন কার্ডধারীকে মোট ৪৬০ টাকা প্রদান করতে হবে। করোনাকালীন যারা মাননীয় প্রধানমন্ত্রীর উপহার ২ হাজার ৫০০টাকা করে পেয়েছেন তারাই টিসিবির পন্য পাবেন। উক্ত তালিকা বানিজ্য মন্ত্রনালয় হতে প্রেরণ করা হয়েছে। 

প্রেস ব্রিফিং এ শিবপুর প্রেস ক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, সাধারণ সম্পাদক এস এম আরিফুল হাসান, যুগ্ম সম্পাদক মোমেন খান, কোষাধ্যক্ষ আজমল হোসেন ভূইয়া, ক্রীড়া সম্পাদক ও তৃতীয় মাত্রার প্রতিনিধি ইলিয়াছ হায়দার, নির্বাহী সদস্য ডালিম খান, সদস্য জাহাঙ্গীর আলম, আনোয়ার হোসেন স্বপন, আবদুর রব শেখ মানিক, এ এইচ আবিল, মাহাবুব খান প্রমুখ।