শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হতে হবে : স্বপন ভট্টাচার্য্য

77
শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হতে হবে : স্বপন ভট্টাচার্য্য
শিক্ষার্থীদের কর্মমুখী শিক্ষায় শিক্ষিত হতে হবে : স্বপন ভট্টাচার্য্য

কর্মমুখী এবং সৃজনশীল শিক্ষার মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়ার জন্য শিক্ষার্থীদের আহবান জানিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

রাজধানীর আইডিয়াল কমার্স কলেজের কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ আহবান জানান।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা দেশটাকে স্বাধীন করে আমাদের স্বাধীন সত্তা দিয়ে উন্নয়নের ক্ষেত্র তৈরি করে দিয়েছেন। সেই ক্ষেত্র অবলম্বন করেই আজকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, গবেষক, সাহিত্যক হিসেবে নিজেদের আত্নপ্রকাশ করতে হবে।

প্রতিমন্ত্রী আরও বলেন, যোগ্য নেতৃত্বে একটি জাতি এগিয়ে যায়।প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদাশীল জাতি হিসেবে পরিচিতি পেয়েছে। দেশ গঠনে সরকার অত্যন্ত আন্তরিকতার সঙ্গে কাজ করছে ।
কলেজের অধ্যক্ষ মো. বিল্লাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ড.এম এ হালিম পাটোয়ারী।

উল্লেখ্য, ১৯৫২ সালের ২ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন স্বপন ভট্টাচার্য্য। স্বপন ভট্টাচার্য্যের পৈতৃক বাড়ি যশোর সদর উপজেলার যোগেদ্র নাথ রোড এলাকায়। তিনি স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। বর্ষীয়ান এই রাজনীতিবিদ ও ব্যবসায়ী যশোর-৫ আসনের সংসদ সদস্য।

স্বপন ভট্টাচার্য্য রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত রয়েছেন। তিনি ২০১৪ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হযন। তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তার ভাই পীযুষ কান্তি ভট্টাচার্য্যও সংসদ সদস্য ছিলেন।