শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে চরফ্যাশনে মানববন্ধন

70

মিজানুর রহমান চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : ঢাকা সাভারের আশুলিয়ায় শিক্ষার্থীর মারধরে উৎপল কুমার সরকার  নামের শিক্ষকের মৃত্যুর ঘটনা ও নড়াইল মির্জাপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে শারীরিক ও মানসিক লাঞ্ছনার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ মিছিল কর্মসূচি পালন করেছে,চরফ্যাশনের বেগম রহিমা ইসলাম কলেজ, ফাতেমা মতিন মহিলা মহাবিদ্যালয় ও রসুলপুর ডিগ্রী কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রী বৃন্দ। ২৪ জুলাই, রবিবার সকালে কলেজ ক‍‍্যাম্পাসের মেইন সড়কে এই কর্মসূচি পালন করা হয়। 

ঘণ্টাব্যাপী এ মানববন্ধন চলাকালে বেগম রহিমা ইসলাম কলেজের প্রভাষক মাকসুদুর রহমান রুবেল,মাহমুদুল হাসান শামীম,শাহিন আলম, মাকসুদুর রহমান হাসান,ফারুক, ইউসুফ,আবদুর রব,ইব্রাহিম প্রমুখ বক্তব‍্য প্রদান করেন।

এসময় বক্তারা  শিক্ষক উৎপল কুমারকে  হত্যা ও শিক্ষক লাঞ্চনা ও নির্যাতনের ঘটনায় জড়িত ব্যক্তিদের বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

উল্লেখ্য, গত ২৫ জুন হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে ছাত্রীদের ক্রিকেট টুর্নামেন্ট খেলা পরিচালনার দায়িত্বে ছিলেন শিক্ষক উৎপল কুমার । এ সময়  শিক্ষক উৎপল কুমারকে ওই স্কুলের ছাত্র বখাটে জিতু সবার সামনে ক্রিকেট স্টাম্প দিয়ে  মাথা ও পেটে বেধড়ক আঘাত করে রক্তাক্ত করেন। শিক্ষক উৎপল কুমারকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নিলে  সর্বশেষ এনাম মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে গত সোমবার ২৫ জুন ভোর সাড়ে ৫ টায় পরলোগমন করেন শিক্ষক উৎপল কুমার। 

 এছাড়াও নড়াইল মির্জাপুর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে শারীরিক ও মানসিক লাঞ্ছনার ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।