শিক্ষক হত্যা ও অপমানের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

61

মোঃ মশফিকুর রহমান, গাইবান্ধা জেলা প্রতিনিধি : নড়াইলে অধ্যক্ষকে অপমান ও আশুলিয়ায় শিক্ষককে হত্যাসহ বিভিন্ন জায়গায় শিক্ষক নিগ্রহের প্রতিবাদে শনিবার গাইবান্ধা জেলা শহরের ডিবি রোডের আসাদুজ্জামান মার্কেটের সামনে এক মানববন্ধন পালিত হয়। বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (বাকবিশিস) গাইবান্ধা জেলা শাখা এই মানববন্ধনের আয়োজন করে।

সংগঠনের সভাপতি অধ্যাপক নেয়ামুল হক পামেলের সভাপতিত্বে ও প্রতিভা সরকার ববির সঞ্চালনায় মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, সাবেক অধ্যক্ষ ও উদীচী জেলা সভাপতি জহুরুল কাইয়ুম, বাংলাদেশ প্রগতি লেখক সংঘ জেলা শাখার সভাপতি দেবাশীষ দাশ দেবু এবং অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন অধ্যাপক সাখাওয়াত হোসেন, ধীরেশ চক্রবর্ত্তী উজ্জল, কাজী আবু রাহেন শফিউল্যাহ, তোফাজ্জল হক সরকার, জাকিউল ইসলাম, রাজু চৌহান প্রমুখ।

বক্তারা বলেন, নড়াইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে পরিকল্পিতভাবে প্রশাসনের সামনে গলায় জুতার মালা পরিয়ে চরম অপমান করা হয়েছে, যা জাতিকে কলংকিত করেছে। এছাড়া ঢাকা আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকারকে বখাটে ছাত্র জিতু ক্রিকেট ব্যাট দিয়ে পিটিয়ে হত্যা করেছে। এসব অপকর্মের হোতাদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান বক্তারা।