শিক্ষক হত্যার প্রতিবাদে ভালুকায় মানববন্ধন

96

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমার সরকার হত্যা ও নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে কথিত ধর্মীয় অবমাননার অভিযোগে নির্যাতন করায় এবং দেশের অন্যান্য শিক্ষক নিপীড়নের প্রতিবাদে ভালুকার সকল শিক্ষক সংগঠনের উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়।

রবিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদের সামনে ভালুকা-গফরগাঁও সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রভাষক আফজাল হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ভালুকা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান তুহিন, স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক, এপ্যোলো ইন্সটিটিউট এর অধ্যক্ষ এ আর শামছুর রহমান লিটন, সহকারী অধ্যাপক মোঃ হাবিবুল্যাহ হায়দার মিলন, অধ্যক্ষ মোজাহিদুল ইসলাম টিটু, প্রভাষক মোঃ আবুল হাশেম, প্রভাষক মোয়াজ্জেম হোসেন ঢালী মনির, প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, প্রভাষক মোঃ জাহিদুল ইসলাম সুবিন, প্রভাষক আনোয়ার হোসেন তরফদার, শিক্ষকও সাংবাদিক সংগীত শিল্পী রফিকুল ইসলাম রফিক, সহকারী শিক্ষক ইব্রাহিম খলিল, সহঃশিক্ষক মোঃ মিজানুর রহমান, সহঃ শিক্ষক মোঃ উমর ফারুক, মোঃ রমজান আলী, প্রভাষক মতিউর রহমান শিক্ষক সেলিনা আক্তার, প্রধান শিক্ষক, সহ ভালুকা উপজেলা স্বাশিপ, মাধ্যমিক শিক্ষক সমিতি, মাদ্রসা শিক্ষক সংগঠন স্বমাশিপ, কারিগরি শিক্ষক সমিতি, প্রাথমিক শিক্ষক সমিতি ও ভালুকার সকল স্তরের শিক্ষকবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, শিক্ষক জাতির মেরুদন্ড আর আমরাই শিক্ষক হয়ে আজ লাঞ্ছিত। এই নির্মম হত্যাকাণ্ডের সর্বোচ্চ শাস্তি দাবি করছি। যাতে দেশে আর এরকম নির্মম হত্যাকান্ড না হয় সেদিকে সরকারের সুদৃষ্টি কামনা করছি।