শিক্ষক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে মানববন্ধন

91

মোঃ বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় নির্মম হত্যাকান্ডের শিকার হাজী ইউনুছ আলী স্কুল এন্ড কলেজের প্রভাষক উৎপল কুমার সরকার ও নড়াইলে লাঞ্ছনার শিকার অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ সারাদেশে শিক্ষক নির্যাতনের প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

সোমবার (৪ জুলাই) কুড়িগ্রাম প্রেস ক্লাবের সামনে দেড় ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষা পরিবার, কুড়িগ্রামের ব্যানারে ওই মানববন্ধনে জেলার বিভিন্ন সরকারি-বেরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন খলিলগঞ্জ কারিগরি ও বাণিজ্য মহাবিদ্যালয়ের অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হারুন অর-রশীদ মিলন, কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজের সহযোগী অধ্যাপক ড. আনোয়ার হোসেন মন্ডল, খলিলগঞ্জ কারিগরি ও বাণিজ্য মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক আব্দুল কাদের, বেলগাছা বরকাতিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলী, মজিদা আদর্শ ডিগ্রী কলেজের প্রভাষক হারুন অর রশিদ, নীলারাম স্কুল এন্ড কলেজ এর প্রভাষক তৌহিদুল ইসলাম ঠান্ডা বকসি প্রমুখ।

দেশব্যাপী শিক্ষক হত্যা, শিক্ষক নির্যাতন ও শিক্ষক অবমাননার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান বক্তারা। পাশাপাশি শিক্ষক হত্যা ও নির্যাতনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তিসহ অবিলম্বে “শিক্ষক সুরক্ষা আইন” প্রণয়নের জোড় দাবি তোলেন তারা।