লোভ, হিংসা, সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে মানবতার কল্যাণে কাজ করার আহ্বান

180
লোভ, হিংসা, সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে মানবতার কল্যাণে কাজ করার আহ্বান
লোভ, হিংসা, সংকীর্ণতার ঊর্ধ্বে উঠে মানবতার কল্যাণে কাজ করার আহ্বান

বানারিপাড়া উপজেলায় আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার ৫১ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। বুধবার, ২৯ জুন বানারিপাড়া উপজেলা আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়ার এক সভা সলিয়া বাকপুর মোশারফ হোসেন তালুকদার মাইজভাণ্ডারীর বাড়িতে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন আন্জুমানে রহমানিয়া মাইজভাণ্ডারীয়ার কেন্দ্রীয় সভাপতি, আওলাদে রাসূল (দ.), রাহবারে শরিয়ত ও ত্বরীক্বত হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী ওয়াল হোসাইনী মাইজভাণ্ডারী (মা.জি.আ.)।

তিনি বলেন, আন্জুমান সমাজ কল্যাণ অধিদপ্তর থেকে নিবন্ধিত একটি সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠন জন্মলগ্ন থেকেই সবুজ বনায়নে দেশব্যাপী প্রতি বছর পাঁচ লক্ষ বৃক্ষরোপণ করে যাচ্ছে। যৌতুক, মাদক, নারী নির্যাতন ও বাল্য বিবাহ রোধে সচেতনতা মুলক কার্যক্রম পরিচালনা করে আসছে। শুধু তাই নয়, এই সংগঠন বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। করোনার সময়ে এই সংগঠনের পক্ষ থেকে দেশের ত্রিশটি জেলায় এক লক্ষ বিশ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বর্তমানেও সিলেট-সুনামগঞ্জ ও কুড়িগ্রামের বন্যায় পানিবন্দী মানুষের মাঝে ১০ হাজার প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণসহ নানাবিধ মানবিক কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও বলেন, এই সেচ্ছাসেবী সংগঠনটিকে এগিয়ে নেয়ার জন্য সমস্ত লোভ, মোহ ও সংকীর্ণ মনোভাবের ঊর্ধ্বে উঠে আমদেরকে কাজ করে যেতে হবে।

সভায় সভাপতিত্ব করেন খলিফায়ে দরবারে গাউছুল আ’যম মাইজভাণ্ডারী মো: রেজাউল করিম মাল। মো: নূরে আলম তালুকদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন, আন্জুমান কেন্দ্রীয় সহপ্রচার সম্পাদক শাহ্ মো: ইব্রাহিম মিয়া মাইজভাণ্ডারী, খলিফা মো: আক্কাস আলী আকন, মো: তফাজ্জল হোসেন দুলাল খান, মো: সোহেল খান, খলিফা মো: দুলাল, খলিফা মো: হারুন তালুকদার, খলিফা মো: সালাম হাওলাদার প্রমুখ। পরে খলিফা মো: রেজাউল করিম মালকে সভাপতি ও মো: নূরে আলম তালুকদারকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট বানারিপাড়া উপজেলা আন্জুমানের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় সভাপতি। পরে মিলাদ ক্বিয়াম শেষে সর্বমানবতার কল্যাণ ও দেশ জাতির শান্তি-সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করেন হযরত শাহ্সূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (মা.জি.আ.)।