লিভারপুল কে হারিয়ে রেকর্ড ১৪ তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ‼️

134
লিভারপুল কে হারিয়ে রেকর্ড ১৪ তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ‼️
লিভারপুল কে হারিয়ে রেকর্ড ১৪ তম চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ‼️

ভিনিসিয়াস জুনিয়রের দ্বিতীয়ার্ধে ট্যাপ-ইন স্প্যানিশ চ্যাম্পিয়নদের রেকর্ড-বর্ধিত ১৪তম ইউরোপীয় কাপ জয়ের জন্য শনিবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলের বিপক্ষে ১-০গোলে জয়ে রিয়াল মাদ্রিদকে এগিয়ে নিয়ে যায়।

প্রথমার্ধে লিভারপুল সম্পূর্ণ আধিপত্য বিস্তারের পর ৫৯তম মিনিটে ফেদেরিকো ভালভার্দের পাস থেকে ভিনিসিয়াস দূরের পোস্টে ট্যাপ করে গত সাত বছরে রিয়ালের চতুর্থ ইউরোপীয় মুকুট নিশ্চিত করেন।

ছয় বারের ইউরোপিয়ান চ্যাম্পিয়ন লিভারপুল, যেটি ২১ তম মিনিটে সাদিও মানের মাধ্যমে কাছাকাছি এসেছিল যখন তার নিচু ড্রাইভটি রিয়াল কিপার থিবাউট কোর্তোয়ার পোস্টে লেগেছিল, সে বাউন্স করার চেষ্টা করেছিল কিন্তু কিপার দ্বিতীয় মিনিটে কী সেভ করেছিলেন। অর্ধেক

মিডফিল্ডার থিয়াগো আলকানতারার লাইনআপে একটি আশ্চর্যজনক অন্তর্ভুক্তির সাথে, লিভারপুল তাদের উচ্চ-প্রেশার খেলার মাধ্যমে স্প্যানিশ চ্যাম্পিয়নদের এবং মো সালাহকে দুইবার রিয়াল কিপার থিবাউট কোর্তোয়াকে পরীক্ষা করে শুরুর ব্যবধানে উর্ধ্বে ছিল।

সাদিও মানে ২১তম মিনিটে একটি নিচু শট নিয়ে আরও কাছে আসেন যা কোর্টোয়াস পোস্টে টিপ দিতে সক্ষম হন। রিয়াল ভেবেছিল বিরতির ঠিক আগে তারা গোল করেছে কিন্তু দীর্ঘ ভিএআর পর্যালোচনার পর ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমার প্রচেষ্টা অফসাইড বাতিল হয়ে যায়।

এর আগে, কিক অফে ৩৬-মিনিট বিলম্ব হয়েছিল কারণ পুলিশ লোকেদের আটকে রাখার চেষ্টা করেছিল স্টেডে ডি ফ্রান্সে যাওয়ার চেষ্টা করেছিল এবং খেলা শুরু হওয়ার পরেও ঝামেলা চলছিল।

একটি স্টেডিয়াম ঘোষণায় বলা হয়েছে যে ২১০০ স্থানীয় সময় (১৯০০জিএমটি) কিক অফ নিরাপত্তার কারণে বিলম্বিত হচ্ছে, পরে যোগ করা হয়েছে যে ইউরোপীয় ক্লাব সকারের শোপিস শুরু “অনুরাগীদের দেরীতে আসার কারণে” স্থগিত করা হয়েছে।

ফরাসি পুলিশ এক বিবৃতিতে বলেছে, “সমর্থকরা স্টেডিয়ামে প্রবেশের চেষ্টা করেছিল। তারা প্রথম ফিল্টার দিয়ে তাদের পথ ধরেছিল। স্ট্যাডে ডি ফ্রান্সে স্ক্রীনিংটি জলরোধী ছিল,” ফরাসি পুলিশ এক বিবৃতিতে বলেছে।

রয়টার্সের টিভি ফুটেজে দেখা গেছে, দাঙ্গা পুলিশ স্টেডিয়ামের বাইরে ভক্তদের ধাওয়া করছে যখন তারা পালিয়ে যাচ্ছে এবং অন্যদের নিয়ে যাওয়া হচ্ছে।

রয়টার্সের একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, কয়েক ডজন সমর্থক স্টেডিয়াম প্রাঙ্গণে প্রবেশ করতে বাধ্য হয়েছিল এবং শিশু সহ বাইরের অন্যান্যদের দাঙ্গা পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছিল।