লন্ডন থেকে প্রশংসাপত্র পেলেন বাংলাদেশি নির্মাতা

136

লন্ডন ভিত্তিক ওর্য়াল্ড বুক অফ রের্কোড কর্তৃক বাংলাদেশী চলচ্চিত্র নির্মাতা, চিত্রনাট্যকার, আন্তর্জাতিক জুরী মনজুরুল ইসলাম মেঘ কে প্রশংসাপত্র পাঠানো হয়েছে।

করোনা মহামারীর মধ্যে ২০২০ সালে ৫৪ টি দেশের অংশগ্রহণে এবং ২০২১ সালে ১২১ টি দেশের অংশগ্রহণে পরপর দুই বছর সাফল্যের সাথে সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (সিআইএফএফ) আয়োজন করায় এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব সমূহে বিরতিহিন ভাবে আন্তর্জাতিক জুরী হিসেবে সাফল্য অর্জন করায় লন্ডনের ওর্য়াল্ড বুক অফ রের্কোডের সেন্ট্রাল ওয়ার্কিং কমিটি সিআইএফএফ এর প্রতিষ্ঠাতা ও উৎসব পরিচালক মনজুরুল ইসলাম মেঘ কে প্রশংসাপত্র পাঠিয়ে উৎসাহ দিয়েছেন, যেনো আগামি বছরগুলি হয় আরো সাফল্যমন্ডিত।

মনজুরুল ইসলাম মেঘ জানান, সাফল্যের প্রাপ্তি সব সময় এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেয়। সেই প্রাপ্তি যদি আসে লন্ডন থেকে তাহলেতো আনন্দিত হওয়ায় যায়। ওর্য়াল্ড বুক অফ রের্কোড সেন্ট্রাল কমিটি আমাকে আন্তর্জাতিক চলচ্চিত্র নিয়ে কাজ করার জন্য এই সম্মাননাপত্র পাঠিয়েছেন, আমি আরো ভালো কাজ করার অনুপ্রেরণা পেলাম। আমি বাংলাদেশকে সারা বিশ্বে তুলে ধরতে চাই, আমি বিশ্বাস করি বাংলা চলচ্চিত্র বিশ্বজয় করবে। আমাদের সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (সিআইএফএফ) এর তৃতীয় সংস্করণ এই বছর ডিসেম্বরে অনুষ্ঠিত হবে, আমরা আশা করছি এই বছরও শতাধিক দেশের চলচ্চিত্র অংশগ্রহণ করবে।

ওর্য়াল্ড বুক অফ রের্কোড এর সভাপতি সন্তোষ শুক্লা সাক্ষরিত প্রশাংসাপত্রে বিশিষ্ট অনুপ্রেরণাদাতা অ্যাশলে স্মিথ এর উক্তি সংযুক্ত করেছেন “আপনার জীবনকে পূর্ণ সম্ভাবনায় ভরে তুলুন এবং আপনার স্বপ্নের জন্য লড়াই করুন।”

উল্লেখ্য, মনজুরুল ইসলাম মেঘ এর পরিচালনায় আলিম উল্লাহ খোকনের প্রযোজনায় ময়না সিনেমা মুক্তির অপেক্ষায়। সিনেমাকিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক মনজুরুল ইসলাম মেঘ ইতোপূর্বে আমেরিকা, ইতালি, কসোভো, তুরস্ক, ফিলিফাইন, দক্ষিন কুরিয়া, ভারত প্রভিতৃ দেশের প্রায় ২০ এর অধিক চলচ্চিত্র উৎসবের জুরী দায়িত্ব পালন করেছেন।