রুহিতনের অষ্টম তাসে ‘গোপন ৮’ দেখার উপায় (ভিডিও)

226

চোখ আর মস্তিষ্কের মধ্যে সম্পর্কটা অত্যন্ত নিবিড়। তারপরও মস্তিষ্ক আর চোখের মধ্যে মাঝে মাঝে ভুল সংকেত আদান-প্রদান হয়। তখন চোখের সামনে থাকা সত্ত্বেও কিছু জিনিস আমরা দেখতেই পারি না। রীতিমতো যেন গায়েব হয়ে যায় আমাদের চোখের সামনে থেকে। শুধু দৃষ্টি বিভ্রম নয়, অনেক সময় দেখার সময় মনোযোগের ঘাটতি থাকলেও ঘটতে পারে এমন ঘটনা। ঠিক এমনটাই ঘটে রুহিতনের অষ্টম তাসের ক্ষেত্রে।

তাস সম্পর্কে যাদের অল্প-বিস্তর ধারণা আছে তারা খুব ভালো করেই জানেন যে, ডায়মন্ডের আটকে বাংলায় বলা হয় রুহিতনের অষ্টম তাস। তাস খেলোয়াড়রা ছাড়াও অনেক মানুষই অসংখ্যবার এই তাস তাদের চোখের সামনে দেখেছেন। অনায়াসেই তাদের চোখে পড়েছে তাসের দুই প্রান্তের দুই কোণে লেখা আট সংখ্যাটি। কিন্তু অনেকেই জানেন না, তাসের দুই প্রান্তের দুই কোণে লেখা দুটি আট ছাড়াও আরেকটি আট ঘাপটি মেরে বা লুকিয়ে আছে রুহিতনের অষ্টম তাসের ভেতর। বিস্ময়কর শোনালেও এটিই সত্যি।

খুব ভালো করে মনোযোগ দিয়ে লক্ষ্য করলে আপনি নিজেও লুকিয়ে থাকা আট সংখ্যাটিকে আবিষ্কার করে ফেলতে পারবেন। ভালো করে লক্ষ্য করে দেখুন, রুহিতনের চিহ্নগুলো তাসের ওপর একটি নির্দিষ্টভাবে সাজানো রয়েছে। তার ফাঁক দিয়ে যে সাদা অংশ সেই অংশ ঠিকঠাকভাবে জুড়ে দিয়ে একটি রেখা কল্পনা করলে দেখতে ঠিক ইংরেজি আট সংখ্যার মতোই দেখায়। এখনও যারা বিষয়টি ধরতে পারেননি তারা নিচের ছবিটি দেখে নিন। পুরো ঘটনা পরিষ্কার হয়ে যাবে।