রাষ্ট্রপতির কাছে ৯ দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারদের পরিচয়পত্র পেশ

103

বাংলাদেশে নবনিযুক্ত ৯ টি দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনারগণ আজ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের কাছে তাঁদের পরিচয়পত্র পেশ করেন।

বঙ্গভবনে পৌঁছলে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্ট একটি চৌকস দল তাঁদের গার্ড অব অনার প্রদান করে। নতুন দূতগণ হলেন : এস্তোনিয়ার ক্যাটরিন করার, আয়ারল্যান্ডের ব্রেনড্যান ওয়ার্ড, রুয়ান্ডার মুকানগিরা জ্যাকুলিন, রোমানিয়ার ড্যঅনিয়েলা মারিয়ানা সেজোনভ, মৌরিতানিয়ার মো. আহমেদ সালেম, আর্জেন্টিনার হুগা জেভিয়ার গোবি, কাজাকিস্তানের নুরলান ঝালগাসবায়েভ, নাইজেরিয়ার আহমেদ সুলে এবং ডমিনিকান রিপাবলিকের ডেভিড ইম্যানুয়েল।

নতুন দূতদেরকে স্বাগত জানিয়ে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ আশা করেন দায়িত্ব পালনকালে তাঁরা বাংলাদেশের সাথে নিজ নিজ দেশের সম্পর্ক উন্নয়নে কাজ করবেন। বাংলাদেশের পররাষ্ট্রনীতির মূল মন্ত্র ‘সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরিতা নয়’ উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, বিশ্বের সকল দেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে গুরুত্ব দেয় বাংলাদেশ।

সাক্ষাৎকালে নতুন হাইকমিশনার ও রাষ্ট্রদূতগণ দায়িত্ব পালনে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা কামনা করেন।রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।