রামগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

62
রামগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত
রামগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত

রামগঞ্জ (লক্ষ্মীপুর) থেকেঃ লক্ষ্মীপুরের রামগঞ্জে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় উপজেলা আনসার ব্যাটেলিয়ান পরিষদ মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা মোহাম্মদ আল ইমরান এর সভাপতিত্বে ও দলনেতা মোঃ আকবর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ১৩ আনসার ব্যাটালিয়ন এর পরিচালক মোঃ আসাদুজ্জামান গনী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কমান্ড্যান্ট উজ্জ্বল কুমার পাল, রামগঞ্জ থানার ওসি তদন্ত কার্তিক চন্দ্র বিশ্বাস, আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যংক রামগঞ্জ শাখা ম্যানেজার মোহাম্মদ জাহাঙ্গীর আলম, উপজেলা আনসার ও ভিডিপি টিআই মোঃ রাশেদুল ইসলাম।
এসময় প্রধান অতিথির বক্তব্যে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর বিভিন্ন কার্যকলাপ তুলে ধরে ১৩ আনসার ব্যাটালিয়ন এর পরিচালক মোঃ আসাদুজ্জামান গনী বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশ স্বাধীন করার পিছনে বিশেষ ভূমিকা রেখেছে। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী।

তিনি বলেন, আনসারও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের বিভিন্ন ক্লান্তিলগ্নে সাধারন মানুষের পাশে গিয়ে দাঁড়িয়ে থাকেন। কোভিড-১৯ করোনা সময় তারা সারা বাংলাদেশে মানুষের মাঝে খাবার পৌঁছে দিয়েছেন, কোভিডের সময় করোনায় মৃত্যুবরণ করা বাবার লাশের কাছে তার ছেলে যায়নি। সেই সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী অন্যন্যা ভূমিকা রেখেছেন। আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকের মানেজার মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক গ্রাম পর্যায়ে আনসার ও ভিডিপি সদস্যের মাঝে ব্যাংকের ঋন বিতরন, বিভিন্ন আমানতের হিসাব খোলা, শেয়ার বিক্রয়সহ বিভিন্ন উন্নয়নমুখি সুবিধা সদস্যের মাঝে তুলে ধরেন। তিনি খেলাপী ঋন পরিশোধের জন্য বিশেষ তাগিদ প্রদান করেন। পরে অতিথিগন, উপজেলার দায়িত্বরত আনসার ও ভিডিপির বিভিন্ন দলনেতা, দলনেত্রী ও কমান্ডারদের হাতে পুরস্কার তুলে দেন।