রাজারহাটে জাতীয় শিশু দিবস পালিত

রাজারহাটে জাতীয় শিশু দিবস পালিত
রাজারহাটে জাতীয় শিশু দিবস পালিত

রমেশ চন্দ্র সরকার, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামের রাজারহাটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ‍্যে সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ‍্য অর্পন করেন উপজেলা প্রশাসন,উপজেলা পরিষদ, রাজারহাট থানা পুলিশ,বীরমুক্তিযোদ্ধা,বাংলাদেশ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন। 

 উপজেলা নির্বাহী অফিসার নুরে তাসনিমের সভাপতিত্বে আলোচনা সভায়  বক্তব‍্য রাখেন উপজেলাপরিষদ চেয়ারম‍্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পি, উপজেলা ভাইস চেয়ারম্যান আশিকুর ইসলাম মন্ডল সাবু, মহিলা ভাইস চেয়ারম্যান ইয়াসমিন বেগম ফাতেমা,অফিসার ইনচার্জ ওসি মোঃ রাজু সরকার,বীরমুক্তিযোদ্ধা মন্টু কার্জী, চাকিরপশার ইউপি  চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দুস ছালাম, উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ জাহানুর আলম সোহেল প্রমূখ। 

সকাল ১১ টায় জনপ্রতিনিধি,বীর মুক্তিযোদ্ধা,কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রীরদের উপস্থিতিতে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা হয়। এরপর সপ্তাহব‍্যাপী মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম‍্যান ও উপজেলা নির্বাহী অফিসার।

এসময় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মন্টু কার্জী ও হাসেম আলী। স্মৃতিচারণ শেষে জাতীয় শিশু দিবস উপলক্ষ‍্যে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। সবশেষে উপজেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।