রংপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ

103

নুর হাসান চাঁন, রংপুর থেকে : গাইবান্ধার সুন্দরগঞ্জে খামার মনিরাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে কর্মচারী নিয়োগের নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য রংপুর বিভাগীয় কমিশনারের কাছে লিখিত আবেদন করেছেন এলাকাবাসি।

রংপুর বিভাগীয় কমিশনারের কাছে দেয়া লিখিত আবেদনে বলা হয়, খামার মনিরাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল ইসলাম কর্মচারী হিসেবে নিয়োগ দেয়ার আশ্বাসে পশ্চিম শিবরাম এলাকার রফিকুল ইসলামের পুত্র মশিয়ার রহমান, খামার মনিরাম ফলগাছা এলাকার মৃত আব্দুল জব্বারের পুত্র রাসেল, বলরাম ফলগাছা এলাকার ফিরোজ মিয়ার পুত্র আশিকের কাছে থেকে ১০ লাখ করে মোট ৩০ লাখ টাকা উৎকোচ নিয়েছেন।

এছাড়াও পশ্চিম শিবরাম এলাকার বজলার রহমানের পুত্র সুমন মিয়ার কাছেও ১০ লাখ টাকা নিয়েছেন। কিন্তু তাদের চাকরির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করে টালবাহনা করছেন। চাকরির জন্য দাবি জানালে তিনি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ না করে সুমন মিয়া এবং মশিয়ার রহমানে নিজ ক্ষমতাবলে স্কুলে ডিউটি করাচ্ছেন। এতে স্কুলের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা ফুসে উঠেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য দাবি জানানো হয়েছে ওই আবেদনে।

আবেদনপত্রটি রংপুর বিভাগীয় কমিশনার দপ্তর থেকে প্রয়োজণীয় ব্যবস্থা গ্রহনের জন্য মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগীয় দপ্তরে পাঠানো হয়েছে বলেও জানা গেছে।

এ বিষয়ে স্কুলটির প্রধান শিক্ষক সাজেদুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।