যৌথ কাব্যগ্রন্থ মেঘালয়কন্যা মহারশি বইটির মোড়ক উম্মোচন

যৌথ কাব্যগ্রন্থ মেঘালয়কন্যা মহারশি বইটির মোড়ক উম্মোচন
যৌথ কাব্যগ্রন্থ মেঘালয়কন্যা মহারশি বইটির মোড়ক উম্মোচন

গোলাম রব্বানী-টিটু, (শেরপুর) সংবাদদাতা : এবার ২১শে বই মেলায় যৌথ কাব্যগ্রন্থ মেঘালয়কন্যা মহারশি নামে বইটির মোড়ক উম্মোচন সম্পন্ন হয়েছে।”মেঘালয়কন্যা মহারশি ” যৌথ কাব্যের মোড়ক উন্মোচন করেন শেরপুরে কবি কানাডা প্রবাসী বাংলা সাহিত্যে একাধিক পুরস্কার প্রাপ্ত কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল,শেরপুরের কবি ও সাহিত্যিক জালাল উদ্দিন, উপ সচিব দেশ বরেণ্য ছড়াকার আতিক হেলাল, বাংলা দৈনিক বাঙালি কন্ঠ সাহিত্য পুরস্কার প্রাপ্ত কবি ডঃ আব্দুল আলিম তালুকদার,দেশ বরেণ্য স্বনামধন্য কবি স্বপ্ন সাহিত্য চর্চার সাংগঠনিক সম্পাদক যুবরাজ পাল রাজু, কবি নয়ন, মেঘালয়কন্যা মহারশি “কাব্যের সম্পাদক হিসেবে কবি শামছুল হক শামীম সহ অনেকের উপস্থিতিতে ঢাকার একুশে বইমেলায় সন্ধ্যা সাড়ে ৬টার সময় গতকাল এই বইটি মোড়ক উম্মোচন করা হয় ।

বইটির নামকরণ করা হয়েছে ভারতের মেঘালয় রাজ্য থেকে বয়ে আসা শেরপুরের ঝিনইগাতী উপজেলার বিখ্যাত মহারশি নদির নাম দিয়ে । বইটিতে স্থান করে নিয়েছেন ঝিনাইগাতী উপজেলার সিমান্তবর্তী অজগায়ের ফাকরাবাদ গ্রামের সন্তান পিতা আনসার আলী ও মাতা সামছুন্নাহারের ঘর আলোকিত করে ১৯৭৪ সালের ১২ই ফেব্রয়ারী জন্মগ্রহণ করেন শামছুল হক শামীম ।

স্কুল জীবন থেকে কবিতা লেখালেখির পাশাপাশি সাহিত্যচর্যা করে আসছেন কবি শামছুল হক শামীম । তার স্ত্রী ফাকরাবাদ একতা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার দায়িত্বে রয়েছেন । তিনি বর্তমানে ঝিনাইগাতী সদরের বাজারে সুনামের সহিত ব্যবসা পরিচালনার করে কবিদের সংগঠন ও সাহিত্য আড্ডায় লিপ্ত রয়েছেন । কবি হিসাবে ইতিমধ্যেই ৪টি কাব্যগ্রন্থ প্রকাশ করে খ্যাতি অর্জন করেছেন ।

এবারের একুশে বই মেলায় তার কাব্যগ্রন্থ্য প্রকাশ হওয়ায় তাকে পুরস্কারে ভূষিত করেন একটি সংস্থা । তার এই সাফল্যের জন্যে ঝিনাইগাতী উপজেলার, রাজনৈতিক ব্যক্তিবর্গ,সূশীল সমাজ,কবি, সাংবাদিক, ব্যবসায়ী মহল সহ অনেকেই অভিনন্দন জানিয়েছেন ।