যুক্তরাষ্ট্র অপরাধীদের রক্ষা করে : প্রধানমন্ত্রী

146
র‌্যাবের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়ায় বিষয়টিকে অত্যন্ত গর্হিত কাজ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
র‌্যাবের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়ায় বিষয়টিকে অত্যন্ত গর্হিত কাজ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

র‌্যাবের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়ায় বিষয়টিকে অত্যন্ত গর্হিত কাজ বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র অপরাধীদের রক্ষা করে তাদের দেশে স্থান দেয়। আর বিনা অপরাধে আমাদের দেশে (র‌্যাব সদস্যদের) নিষেধাজ্ঞা দেয়।

সোমবার, ২৮ মার্চ কুর্মিটোলায় র‌্যাব সদরদপ্তরে আয়োজিত বিশেষ দরবারে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, আমাদের দেশে আইনশৃঙ্খলা সংস্থার যে কেউ যদি অপরাধে জড়িয়ে পড়ে আমরা শাস্তির ব্যবস্থা করি। দুর্ভাগ্যের বিষয় হচ্ছে, যারা বিনাদোষে র‌্যাবের কয়েকজন সদস্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছে তাদের দেশে কিন্তু এ ধরনের অপরাধ করলে কোনো বাহিনীর বিরুদ্ধে কোনো রকম শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করে না।

আমেরিকায় ছোট্ট বাচ্চা ছেলে জাস্ট পকেটে হাত দিয়েছে বলে তাকে গুলি করে মারল অথবা পা দিয়ে গলা চেপে মেরে ফেলে দিল। সেখানে আইনশৃঙ্খলা রক্ষার নামে অপরাধ করলে শাস্তি দেওয়া হয় না। যারা (র‌্যাব) হলি আর্টিজানে অভিযান চালিয়ে সাফল্য অর্জন করেছে তাদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। আমাদের এই সাফল্যে তারা (যুক্তরাষ্ট্র) দুঃখ পেয়েছে কিনা আমি জানি না। তবে বাংলাদেশ যে সাফল্য অর্জন করেছে সেটাই সত্য।