ভালুকায় অবৈধ ইটভাটাকে তিন লক্ষ টাকা জরিমানা

107

আবুল বাশার শেখ, ভালুকা, (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ভালুকায় পরিবেশ অধিদপ্তর কর্তৃক অবৈধ এমএমআর ব্রিকস নামক ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা ধার্য করে তাৎক্ষনিক ভাবে আদায় করা হয়।

এ সময় অবৈধভাবে কাঠ পুড়িয়ে কয়লা উৎপাদনকারী ২ টি কারখানার ২২ টি চুলা ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

জানা যায়, সোমবার (১৮এপ্রিল) পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের উদ্যোগে পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও বিজ্ঞ

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুবেল মাহমুদের নেতৃত্বে উপজেলার রাজৈ ইউনিয়নের উড়াহাটি এলাকার মোঃ মনু মিয়ার মালিকানাধীন অবৈধ এমএমআর ব্রিকস নামক ইটভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৩,০০,০০০/- (তিন লক্ষ) টাকা জরিমানা ধার্য করে তাৎক্ষনিক ভাবে আদায় করা হয়।

এ সময় একই এলাকার মাসুদ মিয়া ও সজিব মিয়ার মালিকানাধীন অবৈধভাবে কাঠ পুড়িয়ে কয়লা উৎপাদনকারী ২ টি কারখানার ২২ টি চুলা ভেঙে গুড়িয়ে দেয়া হয়।

উক্ত মোবাইল কোর্টে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর, ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন এবং উপপরিচালক মিহির লাল সরদার। এ সময় ভালুকা মডেল থানার পুলিশ নিরাপত্তা প্রদান করে তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করেন।

উপপরিচালক মিহির লাল সরদার জানান, মোবাইল কোর্ট পরিচালনাকালে ইটভাটা মালিকগনকে অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশনা প্রদান করা হয়েছে। সামনে অবৈধ ইটভাটার বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।