Home খবর সারা বাংলা মৌলভীবাজার স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি সর্বস্থরের শ্রদ্ধা

মৌলভীবাজার স্বাধীনতা দিবসে স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি সর্বস্থরের শ্রদ্ধা

এ.এস.কাঁকন, মৌলভীবাজার জেলা প্রতিনিধি: মৌলভীবাজার নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হচ্ছে। দিনের শুরুতে কেন্দ্রীয় স্মৃতিসৌধে পুস্পস্থক অর্পন করে মুক্তিযুদ্ধে বীর শহিদদের শ্রদ্ধায় স্মরণ করেন মৌলভীবাজারের সর্বস্থরের মানুষ।

রবিবার (২৬ মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলন ও মৌলভীবাজার সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে শুরু হয় স্বাধীনতা দিবসের কর্মসূচি। সূর্যোদয়ের সাথে সাথে কন্দ্রীয় স্মৃতিসৌধে ও গনকবরে জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান ও জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

এর পরপরই শ্রদ্ধা জানান মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যন মো: কামাল হোসেন, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, মৌলভীবাজার প্রেসক্লাব, ছাএলীগ, জেলা তথ্য অফিস ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। পরে শ্রদ্ধা জানাতে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয়া হয় প্রাঙ্গণ।

এতে বিভিন্ন রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক দলের নেতাকর্মীসহ ঢল নামে সর্বস্থরের মানুষের।
শ্রদ্ধা নিবেদনের পর সকাল ৮টায় মৌলভীবাজার স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ, প্যারেড পরিদর্শন, শিক্ষার্থীদের প্রদর্শনী ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এছাড়াও জেলার সব উপজেলাগুলোতেও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্য দিয়ে শ্রদ্ধা জানানো হচ্ছে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি।

Exit mobile version