মৌলভীবাজারে ৩ পদে ৩৬ প্রার্থীর মনোনয়ন জমা

83

এ.এস.কাঁকন, জেলা প্রতিনিধি, মৌলভীবাজার : মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র জমার শেষ দিন বৃহস্প্রতিবার (১৫ সেপ্টেম্বর) উৎসব মূখর পরিবেশে তিনটি পদে ৩৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে বর্তমান জেলা পরিষদ প্রশাসক, সাধারণ সদস্য পদে পরিষদের বর্তমান সদস্য মোঃ হাসান আহমেদ জাবেদসহ ২৮ জন ও সংরক্ষিত সদস্য (নারী) পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপএ জমাদিতে সকাল ৮ টা থেকে কর্মী-সমর্থকদের নিয়ে প্রার্থীরা আসেন জেলা ও উপজেলায় রিটার্নিং কর্মকর্তাদের কাছে। এসময় প্রার্থী, কর্মী ও সমর্থকদের পদচারনায় মূখর ছিল রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়।

চেয়ারম্যান পদে দুপুর ২টায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের কাছে মনোনয়ন জমা দেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। তবে চেয়ারম্যান পদে অপর দুই প্রার্থী জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার ও যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি এম এ রহিম শহীদ (সিআইপি) মনোনয়ন কিনলেও আজ তাঁরা তা জমা দেননি। প্রধানমন্ত্রীর প্রতি সম্মান জানিয়ে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী মিছবাহুর রহমানকে সমর্থন দিয়ে তাঁরা তার সাথে মনোনয়ন জমা দেয়ার সময় উপস্থিত ছিলেন। এর আগে গত জেলা পরিষদ নির্বাচনে, চেয়ারম্যান পদে দুবার প্রতিদন্দ্বিতা করেছিলেন এম এ রহিম শহীদ (সিআইপি)।

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, আগামী ১৭ অক্টোবর ইভিএমের মাধ্যমে মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের (সিইসি) তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল আজ। মনোনয়ন বাছাই করা হবে ১৮ সেপ্টেম্বর , এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৫ সেপ্টেম্বর । প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন ২৬ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দের পর।

জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজারের সাত উপজেলায় ৬৭টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট ভোটার (নির্বাচকমন্ডলীর সদস্য) ৯৫৬ জন। ১৫টি ওয়াডের্র মোট ১৫টি ভোট কেন্দ্রে ভোটাররা ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়াগ করবেন।

এর আগে মৌলভীবাজারে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় সমর্থনের জন্য কেন্দ্র থেকে মনোনয়নে কেনে জমা দিয়েছিলেন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, সহ-সভাপতি মসুদ আহমদ,সহ-সভাপতি মুহিবুর রহমান তরফদার,সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল এবং যুক্তরাজ্য আওয়ামীলীগের সহ সভাপতি এম এ রহিম শহীদ (সিআইপি)। এদের মধ্যে দলীয় মনোনয়ন পান বর্তমান জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান।