মৌলভীবাজারে ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব শেষ

মৌলভীবাজারে ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব শেষ
মৌলভীবাজারে ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব শেষ

এ.এস.কাঁকন ,মৌলভীবাজার জেলা প্রতিনিধি : সুবর্ণ জম্মে ইস্পাত প্রত্যয়ে জাগো, পিতার রক্তবজ্র ন্দনে,মানবিক বন্ধনে,প্রতিপাদ্য শ্লোগান ধারন করে ৪ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত ১১ দিন ব্যাপী মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব ২০২২ এর উদ্বোধন হয়েছিলো।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বন্দি জিবনী নিয়ে নাটক বন্দি দিয়ে শেষ হলো ১১ দিন ব্যাপী বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব। সোবার ১৪ মার্চ রাতে মৌলভীবাজার পৌর জনমিলন কেন্দ্র কয়ছর আহমদ এর রচনা ও নির্দেশনায় টাউন থিয়েটারের নাটক বন্দি মঞ্চায়ণ হয়।

এর আগে মৌলভীবাজার পৌরসভার সহযোগীতায়,দৃষ্টিপাত নাট্য সংসদ মৌলভীবাজার এর পৃষ্টপোষকতায় ও বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব উদ্যাপন পরিষদের আয়োজনে ১৪ মার্চ সোমবার সন্ধ্যায় পৌর জনমিলন কেন্দ্র জেলা নাট্য পরিষদের সাধারন সম্পাদক কয়ছর আহমদ এর সঞ্চালনায় বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব উদ্যাপন পরিষদের সভাপতি আব্দুল মতিন এর সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা আওয়ামীলীগের সহ সভাপতি অপূর্ব কান্তি ধর , বিষেশ অতিথি ছিলেন বঙ্গবন্ধু নাট্য ও সাংস্কৃতিক উৎসব এর পৃষ্টপোক আসকান আদনান নিসু।আলোচনা শেষে ১১ দিন ব্যাপী অংশ গ্রহনকারী সকল সাংস্কৃতিক সংগঠন ও নাট্য সংগঠন কে সম্মাননা সারক তুলে দেন। এসময় শুভেচ্ছা বক্তব্য দেন নাট্যকার আসম সালে সুহেল, নাট্যকার সুদিপ ধর।

বন্দি নাটকে যারা অভিনয় করেছেন মুহিনুর,নির্বেন্দু নির্ধূত তপু,টিটু আহমদ,জাকারিয়া আহমদ,আলী হোসেন রাজন,আনিস আহমদ,বাবলু আহমদ প্রমুখ।

৪ মার্চ প্রথম দিন দৃষ্টিপাত নাট্য সংসদের নাটক দিয়ে নাট্য উৎসবের উদ্বোধন করা হয়েছিলো। ১১দিনের নাট্য উৎসবে ঢাকা সহ ১১টি নাটকের দল অংশ গ্রহন করেন। নাটকের পাশাপাশি প্রতিদিন বিকেল ৫টায় সাংস্কৃতিক অনুষ্টান ছিলো।