মৌলভীবাজারে স্থানীয় ভাবে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন

79
মৌলভীবাজারে স্থানীয় ভাবে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন
মৌলভীবাজারে স্থানীয় ভাবে ভূমি সেবা সপ্তাহ-২০২২ উদ্বোধন

এ.এস.কাঁকন,জেলা মৌলভীবাজার প্রতিনিধি : জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও ভূমি ব্যবস্থাপনায় গতিশীলতা আনতে ভূমি অফিসে না এসেই ভূমি সেবা গ্রহণ করুন এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে ‘ভূমি সেবা সপ্তাহ-২০২২’ উদ্বোধন করা হয়েছে। রবিবার (২২মে) সকাল ১১টায় স্থানীয় ভাবে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন করে জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত ভূমি সেবা বুথ পরিদর্শন করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক।

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা এবং জেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান করা হয়।
জেলা প্রশাসন আয়োজিত ভূমি সেবা সপ্তাহ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকারের উপ-

পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ জাহিদ আখতার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: আবদুল হক।

আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে ভূমি জটিলতা নিরসনে সরকারের নানামূখী উদ্যোগের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, হাতের মুঠোয় এখন ভূমি সেবা, ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন করে দিয়েছে। ভূমি সেবাকে মানুষের দৌরগোড়ায় পৌঁছে দিতে নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসব বিষয়ে সকলের অবস্থান থেকে

মানুষকে অবহিত করতে হবে। এসময় ভূমি সংক্রান্ত ই-সেবা গ্রহণ করতে নফ ভিজিট করার আহবান জানান জেলা প্রশাসক । আলোচনা শেষে অধিগ্রহনকৃত জমির ক্ষতিপূরণের চেক প্রদান, ভূমিহীনদের নিকট কবুলিয়াত হস্তান্তর খতিয়ানের সার্টিফাইড কপি প্রদান এবং জেলা পর্যায়ে নির্বাচিত রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসন ও সংশ্লিষ্ট দপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং উপকারভোগীরা উপস্থিত ছিলেন।