মৌলভীবাজারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত
মৌলভীবাজারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস উদযাপিত

এ.এস.কাঁকন, জেলা প্রতিনিধি মৌলভীবাজার : স্বাধীনতা আন্দোলনের সেই মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন আজ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির পৃথিবীতে আসার সেই মাহেন্দ্রক্ষণ, মৌলভীবাজারে উদযাপিত হয় দিনব্যাপি নানা কর্মসূচিতে। বৃহস্প্রতিবার (১৭মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে সূর্যদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনটি উদযাপনের কার্যক্রম।

সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে স্বাধীনতার মহান স্থপতিকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এরপর শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যন মো: কামাল হোসেন, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাএলীগ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও নানা শ্রেণী-পেশার মানুষ।

শ্রদ্ধা নিবেদন শেষে সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিওিক ডকুমেন্টারী প্রদর্শন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ প্রচার, আলোচনা সভা, গাছের চারা বিতরণ ও শিশু-কিশোরদের নিয়ে আয়োজিত বিভিন্ন প্রতিযোগীতার পুরষ্কার বিজয়ীদের হাতে তুলে দেয়া হয়। পরে সেখেনে জেলা প্রশাসক ও স্থানীয় সাংসদ শিশু-কিশোরদের নিয়ে কেক কেটে জাতীর পিতার জন্মবার্ষিকী উদযাপন করেন।

এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে জেলার প্রতিটি উপজেলায় দিনব্যাপি বিভিন্ন কর্মসূচি পালনের পাশাপাশি, ধর্মীয় প্রতিষ্ঠানে মোনাজাত, প্রার্থনা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজির কর্মসূচি গ্রহন করা হয়েছে।