মৌলভীবাজারে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ১৬০ পরিবার

101

এ.এস.কাঁকন, জেলা প্রতিনিধি মৌলভীবাজার : দেশে কেউ গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রীর ওই ঘোষণা অনুযায়ী ‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে সারা দেশে ভূমি ও গৃহহীনদের বিনামূল্যে দুই শতক জমিসহ সেমিপাকা ঘর নির্মাণ করে দিচ্ছে সরকার। এরই ধারাবাহিকতায় মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মৌলভীবাজার জেলায় আরও ১৬০ ভূমিহীন পরিবারকে দেয়া হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর। ২১ জুলাই তালিকাভুক্ত ভূমিহীনদের মাঝে এসব ঘর হস্তান্তর করা হবে।

বুধবার (২০ জুলাই) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি জানান প্রধানমন্ত্রী কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত জমিসহ ৭৭৯ টি গৃহের মধ্যে ৪৯৫টি গৃহ গত ২৬ এপ্রিল উদ্বোধন করা হয়েছে, বাকি ১৬০টি গৃহ আগামীকাল ২১ জুলাই ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জেলা প্রশাসক আরও জানান, মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে সারা দেশের ন্যায় মৌলভীবাজারেও ভূমিহীন, গৃহহীন পরিবারকে পুনর্বাসনের লক্ষ্যে কার্যক্রম চলমান রয়েছে। এর আগে মৌলভীবাজারের সাত উপজেলায় প্রথম পর্যায়ে ১১২৬ টি পরিবার, দ্বিতীয় পর্যায় ১১৫১ টি পরিবার ও এবার তৃতীয় পর্যায়ে ৭৭৯টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমিসহ গৃহ হস্তান্তর করা হচ্ছে। নির্মীত প্রতিটি ঘরেই দুটি শয়নকক্ষ, একটি করে বারান্দা, রান্নাঘর ও বাথরুমসহ নানা সুযোগ-সুবিধা রাখা হয়েছে। এছাড়াও মৌলভীবাজার সদর উপজেলাকে ভূমিহীন মুক্ত ঘোষণা করার কাজ চলছে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে আর উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মেহেদী হাসান, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রাজস্ব শাখা) সৈয়দ সাফকাত আলী, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা) মোঃ বেলায়েত হোসেনসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দরা।