মেহেরপুর জেলা আ.লীগের সভাপতি পদে ফের নির্বাচিত জনপ্রশাসন প্রতিমন্ত্রী

164
মেহেরপুর জেলা আ.লীগের সভাপতি পদে ফের নির্বাচিত জনপ্রশাসন প্রতিমন্ত্রী
মেহেরপুর জেলা আ.লীগের সভাপতি পদে ফের নির্বাচিত জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন মেহেরপুর জেলা আওয়ামী লীগের সভাপতি পদে আবার নির্বাচিত হয়েছেন।

শহীদ ড. সামসুজ্জোহা পার্কে আওয়ামী লীগের মেহেরপুর জেলা সম্মেলন ভার্চুয়ালি উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। স্বাগত বক্তব্য দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ও সম্মেলনের সভাপতি ফরহাদ হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন।

সম্মেলনে আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য পারভিন জামান কল্পনা, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার এমপি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

উল্লেখ্য, ফরহাদ হোসেনের জন্ম ১৯৭২ সালে। পেশায় শিক্ষক ফরহাদ হোসেন রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত আছেন। তিনি দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। এই অধ্যাপক ও রাজনীতিবিদ ২০১৪ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে খুলনা বিভাগের মেহেরপুর জেলার মেহেরপুর-১ আসন থেকে আওয়ামী লীগের নির্বাচিত সংসদ সদস্য।

তার বাবা ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, মেহেরপুর জেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের অন্যতম প্রধান সংগঠক মোহাম্মদ ছহিউদ্দীন। ফরহাদ হোসেন বিএল কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেন। তার বাবা মুক্তিযোদ্ধা মোহাম্মদ ছহিউদ্দীন কুষ্টিয়া-৫ ও মেহেরপুর-১ আসনের সংসদ সদস্য ছিলেন।

ফরহাদ হোসেন রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণে সূত্র ধরেই ১১তম জাতীয় সংসদ নির্বাচনে মেহেরপুর-১ আসনের হয়ে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান এবং জয় লাভ করেন। তিনি সৈয়দ নজরুল ইসলামের ভাতিজি সৈয়দ মোনালিসা ইসলাম শিলার সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন ২০০৪ সালে। তার স্ত্রী স্থানীয় জেলা যুব মহিলা লীগের সহসভাপতি। সামিন ও মাহিন নামে তাদের দুটি ছেলে সন্তান রয়েছে।