মেহেরপুরে জাতীয় শোক দিবস পালিত

86

আকতারুজ্জামান, মেহেরপুর প্রতিনিধি : নানা আয়োজনের মধ্য দিয়ে মেহেরপুরের গাংনীতে পালিত হচ্ছে জাতীয় শোক দিবস। দিবসটি পালন উপলক্ষে সকালে গাংনী বাস স্ট্যান্ডে পতাকা উত্তোলন করে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অপর্ণ শেষে শোক র‌্যালি করা হয়। পরে উপজেলা পরিষদ চত্ত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অপর্ণ করেন আওয়ামী লীগ নেতৃবৃন্দ। এর পরে উপজেলা মিলনায়তনে শোকসভা ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা আওয়ামী লীগ সভাপতি মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য সাহিদুজ্জামান খোকন এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মুকুলসহ নেতৃবৃন্দ।

এদিকে সরকারি কর্মসুচীর আওতায় উপজেলা পরিষদ চত্ত্বরে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনসহ শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানম বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। পরে উপজেলা সভাকক্ষে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবৃুর রহমান এঁর ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২২ পালন উপলক্ষে অলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী খানমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ খালেক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা ভুমি কর্মকর্তা ও সহকারি কমিশনার(ভুমি) নাজমুল আলম, সাবেক সাংসদ বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন, গাংনী থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিরঞ্জন চক্রবর্তীসহ আওয়ামীলীগ ও তার অংগসংগঠনের নেতৃবৃন্দ।