দরিদ্র ৬ হাজার পরিবারের খাদ্য সামগ্রী বিতরণ করলো মেয়র হানিফ ফাউন্ডেশন

172

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে ‘অসহায় ও দরিদ্র পরিবার’এর মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

আজ সোমবার (২৫ এপ্রিল) বিকাল ৩ ঘটিকায় পুরান ঢাকার ৩৪ নং ওয়ার্ড অর্ন্তগত হাজী ওসমান গনি রোড, আলুবাজারে সাঈদ খোকনের পক্ষে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন এসব নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর, জনতার মঞ্চের মহানায়ক, অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র মোহাম্মদ হানিফ এরঁ নামে প্রতিষ্ঠিত সংগঠন মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের মাধ্যমে শহরের ৩০টি ওয়ার্ডে ৬ হাজার পরিবারে ৩০ কেজি করে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিতরণ করা খাদ্য সামগ্রীর তালিকায়- মিনিকেট চাল ১০ কেজি, পোলাও চাল ২ কেজি, সয়াবিন তৈল ২ লিটার, সরিষার তৈল ২৫০ গ্রাম, পেঁয়াজ ২ কেজি, আলু ৫ কেজি, ঘি ১০০ গ্রাম, সেমাই ২০০ গ্রাম, ছোলা ১ কেজি, খেজুর ২৫০ গ্রাম, চিনি ১ কেজি, লবন ১ কেজি, লাক্স সাবান ১টি, দুধ ২০০ গ্রাম, মসুরের ডাল ২ কেজি সহ প্রতি প্যাকেটে ৩০ কেজি ওজনের সামগ্রী।

মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশনের সমন্বয়কারী ও আয়োজক মোহাম্মদ সাজেদ বেপারী জানান, ঢাকা বিভিন্ন মানুষের সুখে দুখে সব সময় পাশে থেকে দরিদ্র অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের কার্যক্রমটি পরিচালনা করে আসছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক প্রথম নির্বাচিত মেয়র ও ফাউন্ডেশনের চেয়ারম্যান মোহাম্মদ সাঈদ খোকন। বিগত রমজানেও হাজার হাজার নিম্ন দুস্থ্য পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ফাউন্ডেশন থেকে বিভিন্ন সেবা মূলক সাহায্য সহযোগিতা দিয়ে আমরা অসহায়, দরিদ্র ও দুখি মানুষের পরিবার’এর পাশে ছিলাম এবং আছি। বিগত এক বছরে চক্ষু চিকিৎসা সেবায় আয়োজিত ক্যাম্প হতে প্রায় ২০ হাজার মানুষকে সেবা প্রদান করেছি। তারই সঙ্গে ৫০০ রোগীর বিনামুল্যে চোখের ছানি অপারেশন হয়েছে।

মোহাম্মদ সাঈদ খোকন তার পরিবারের পক্ষ থেকে পরিচালিত এই কর্মসূচি আগামী শবে কদর পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ফাউন্ডেশনের সমন্বয়কারী মোহাম্মদ সাজেদ বেপারী।

খাদ্য সামগ্রী বিতরন অনুষ্ঠানে ফাউন্ডেশনের সম্মন্বয়কারী মোহাম্মদ সাজেদ বেপারী, মোহাম্মদ সাদেক মিঠু, মোখলেসুর রহমান রোমেল, শাহাদাত হোসেন মিকো, তোফাজ্জল হোসেন জয়, আলুবাজার পঞ্চায়েত সভাপতি হাজী মোহাম্মদ ইয়াকুব, শফিকুর রহমান শফিক, শামিম ও লিটন, জনসংযোগ কর্মকর্তা ও সাংগঠনিক সচিব মোহা. হাবিবুল ইসলাম সুমন সহ ওয়ার্ড সমন্বয়কারী ও সেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন।