Home লাইফস্টাইল বিনোদন মুক্তি পেয়েছে ‘মুজিব দ্য মেকিং অফ আ নেশন’’-এর ট্রেলার (ভিডিও)

মুক্তি পেয়েছে ‘মুজিব দ্য মেকিং অফ আ নেশন’’-এর ট্রেলার (ভিডিও)

বাসস জানায়, কান উৎসবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘মুজিব দ্য মেকিং অব এ নেশন’-এর ট্রেলার প্রকাশ করা হয়েছে।

ফ্রান্সে 75তম কান উৎসবের তৃতীয় দিনে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ডঃ হাসান মাহমুদ এবং ভারতের তথ্য ও সম্প্রচার এবং যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী অনুরাগ সিং ঠাকুর যৌথভাবে ট্রেলারটির উদ্বোধন করেন।

হাসান তার বক্তৃতায় বলেন, বঙ্গবন্ধুর জীবন, তার সংগ্রামের বিজয় এবং তার আত্মত্যাগ সিনেমাটিতে তুলে ধরা হয়েছে। বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এই বায়োপিকটি কয়েক দশক ধরে বঙ্গবন্ধুর চেতনাকে জাগিয়ে রাখবে যদিও বঙ্গবন্ধু, মহাত্মা গান্ধী, মার্টিন লুথার কিং এবং নেলসন ম্যান্ডেলার মতো মহান ব্যক্তিদের জীবনী একটি ছবিতে তুলে ধরা কঠিন, তিনি যোগ করেন।

এ জন্য মন্ত্রী বঙ্গবন্ধুর বড় মেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার (বঙ্গবন্ধু) ছোট মেয়ে শেখ রেহানা, ভারত সরকার, চলচ্চিত্রের প্রযোজক, পরিচালক, শিল্পীসহ অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

অনুরাগ বলেন, যৌথভাবে বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাণের কাজ সত্যিই আনন্দের ও গর্বের।

ফ্রান্সে বাংলাদেশের রাষ্ট্রদূত খন্দকার মোহাম্মদ তালহা, ভারতীয় রাষ্ট্রদূত জাভেদ আশরাফ, ভারতীয় তথ্য ও ব্রডকাস্টিং সচিব অপূর্ব চন্দ্র, প্রখ্যাত ভারতীয় পরিচালক ও চলচ্চিত্রের পরিচালক শ্যাম বেনেগাল, চলচ্চিত্রটির নির্বাহী প্রযোজক ও এফডিসির মহাপরিচালক নুজহাত ইয়াসমিন, অভিনেতা আরিফিন শুভ, যিনি। বঙ্গবন্ধু চরিত্রে

অভিনয় করেছেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা, বঙ্গবন্ধুর সহধর্মিণী শেখ ফজিলাতুন্নেসা মুজিব, চিত্রনাট্যকার অতুল তিওয়ারি ও শামা জায়েদী, বাংলাদেশ অংশের কাস্টিং ডিরেক্টর বাহার উদ্দিন খেলনসহ উভয় দেশের শিল্পীরা।

Exit mobile version