মির্জাগঞ্জে ৫ ইউনিয়নে বিএনপি’র কমিটি গঠন 

95

মোঃ আবদুর রহিম সজল, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ আহবায়ক কমিটি গঠনের ৫ মাস পরে পটুয়াখালীর মির্জাগঞ্জের ৫ ইউনিয়নে ২ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ (আংশিক) কমিটি গঠন করা হয়েছে। ওয়ার্ড বিএনপি’র কাউন্সিলরদের সরাসরি ভোটে নির্বাচিত ব্যক্তিদের কমিটি অনুমোদন দেয়া হয়েছে বলে জানা যায়।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাত ৯ টায় উপজেলা বিএনপির আহবায়ক আশরাফ আলী হাওলাদার ও যুগ্ম-আহবায়ক প্রফেসর মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিটি আহবায়ক তাঁর নিজ ফেসবুক আইডিতে পোস্ট করেন। মুহূর্তেই ওই প্রেস বিজ্ঞপ্তিটি ছড়িয়ে পড়লে নির্বাচিত ব্যক্তিদেরকে তাদের কর্মীসমর্থক ও শুভাকাঙ্ক্ষীরা ফেইসবুক পোস্ট ও কমেন্টস করে অভিনন্দন জানাতে থাকে।

নির্বাচিতরা হলেন- মাধবখখালি ইউনিয়নে সভাপতি শাহিন চৌধুরী পাশা ও সাধারণ সম্পাদক পলাশ হাওলাদার, আমড়াগাছিয়া ইউনিয়নে সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক খান মোঃ শাহজাদা, দেউলী সুবিদখালী ইউনিয়নে সভাপতি দেলওয়ার হোসেন খান ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, কাকড়াবুনিয়া ইউনিয়নে সভাপতি আব্দুল লতিফ মৃধা ও সাধারণ সম্পাদক কামাল হোসেন, মজিদবাড়িয়া ইউনিয়নে সভাপতি মোজাম্মেল হোসেন টুকু মিয়া ও সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন মৃধা।

এর আগে জুলাই মাসের প্রথম থেকে পর্যায়ক্রমে ৮ জুলাই আমড়াগাছিয়া ও দেউলী সুবিদখালী ইউনিয়নে, ১২ জুলাই মজিদবাড়িয়া ইউনিয়নে, ২০ জুলাই কাকরাবুনিয়া ইউনিয়নে, ২১ জুলাই মাধবখালী ইউনিয়নে দি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে ওয়ার্ড বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহ-সভাপতি, যুগ্ম-সাধারন সম্পাদক, সাংগঠনিক সম্পাদককে কাউন্সিলর নির্বাচিত করা হয়। ওয়ার্ড পর্যায়ের ৫ সদস্যের কাউন্সিলরা সরাসরি ভোটের মাধ্যমে ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করেন।

উল্লেখ্য, ২০২২ সালের ২৭ জানুয়ারি উপজেলার ৬ ইউনিয়নের মধ্যে ৫ ইউনিয়নে আহবায়ক কমিটি গঠন করা হয়। ওই কমিটি কর্মী সভার মাধ্যমে ওয়ার্ড পর্যায়ে ৫১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি গঠন করেন।