মির্জাগঞ্জে স্বপ্নের নীড় পেলো ৮৭ গৃহহীন পরিবার

138

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ “আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” প্রতিপাদ্যকে সামনে রেখে পটুয়াখালীর মির্জাগঞ্জে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর উপহার পাচ্ছে ৮৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবার। মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ের (২য় ধাপ) ভূমি ও গৃহীনদের পুনর্বাসনের লক্ষ্যে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বরাদ্দকৃত ৮৭টি ঘরের নির্মাণ কাজ শুরু হয়। উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে সরকারি খাসজমিতে ‘ক’ শ্রেণির পরিবারের জন্য নির্মাণ করা হচ্ছে এসব ঘর। 

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধনের মধ্যদিয়ে মির্জাগঞ্জের উপকারভোগীদের জমির দলিলসহ ঘরের চাবি আনুষ্ঠানিক ভাবে উপকারভোগীদের কাছে হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে ইউএনও মোসাঃ তানিয়া ফেরদৌসের সভাপতিত্বে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপকারভোগীদের মধ্যে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন উপজেলা চেয়ারম্যান খান মোঃ আবু বকর সিদ্দিকী।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল, সহ-সভাপতি ইসমাইল হোসেন মৃধা, থানার ওসি মোঃ আনোয়ার হোসেন তালুকদার, কৃষি কর্মকর্তা মোঃ আরাফাত হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা খোকন চন্দ্র দাসসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ এবং উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ।

উল্লেখ্য- এই উপজেলায় এর আগেও আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে ৪৭টি, দ্বিতীয় পর্যায়ে ২২৫ টি ও ৩য় পর্যায়ে ৬৩টি ঘর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে হস্তান্তর করা হয়।