মির্জাগঞ্জে ব্যাংক থেকে পকেটমার আটক

102
মির্জাগঞ্জে ব্যাংক থেকে পকেটমার আটক
মির্জাগঞ্জে ব্যাংক থেকে পকেটমার আটক

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর মির্জাগঞ্জে সোনালী ব্যাংক থেকে আনিসুর রহমান (৬৭) নামের এক গ্রাহকের টাকা নিয়ে পালানোর সময় এক পকেটমারকে আটক করেছে আনসার ও জনতা।  রোববার (১২ জুন) সকাল সাড়ে ১০ টায় সোনালী ব্যাংকের সুবিদখালী শাখায় এ ঘটনা ঘটে।

আটককৃত ব্যক্তি তার নাম আলমগীর মৃধা (৪০) এবং তিনি পার্শ্ববর্তী বরগুনা জেলার সদর উপজেলার গলাচিপা গ্রামের মৃত্যু আব্দুল কুদ্দুসের ছেলে বলে জানান প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী জানান, উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের লেমুয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা আনিসুর রহমান সোনালী ব্যাংকের সুবিদখালী শাখায় তার মেয়েকে নিয়ে টাকা উত্তোলন করতে আসেন। চেকের মাধ্যমে দেড় লক্ষ টাকা তুলে ব্যাংকের ভেতরে চেয়ারে বসে গণনা করে এক লক্ষ টাকা বাম পকেটে রাখেন।

তখন তাঁর পাশে আটককৃত ঐ ব্যক্তি বসেছিল। পরে বাকি টাকা গণনা করার সময় ওই ব্যক্তি কৌশলে পকেটে রাখা টাকা নিয়ে চলে যায়। গণনা শেষে বাকি টাকা পকেটে রাখতে গেলে টাকা না পেয়ে ব্যাংক থেকে বের হয়ে সিড়ির কাছে গিয়ে পকেটমারকে ধরে ফেলেন ওই গ্রাহক। এরপর আনসার সদস্যরা তাকে ব্যাংকের ভিতর শাখা ব্যবস্থাপকের রুমে নিয়ে গেলে তার হাতে থাকা ছাতার ভিতর থেকে ওই এক লাখ টাকা উদ্ধার করা হয়। পরে শাখা ব্যবস্থাপক তাকে থানা পুলিশের হাতে সোপর্দ করেন।

সোনালী ব্যাংকের সুবিদখালী শাখা ব্যবস্থাপক মোঃ আতিকুর রহমান বলেন, এক গ্রাহকের টাকা নিয়ে পালানোর সময় ওই পকেটমারকে ধরে ফেলেন ভুক্তভোগী ওই গ্রাহক ও সাধারণ জনতা। পরে তাকে স্থানীয় থানা পুলিশের কাছে সোপর্দ করি।

এ বিষয়ে মির্জাগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার বলেন, তাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।