মিরপুরে ইক্যাব সদস্যদের সাথে চেঞ্জ মেকার্স টিমের মিটআপ অনুষ্ঠিত

95
মিরপুরে ইক্যাব সদস্যদের সাথে চেঞ্জ মেকার্স টিমের মিটআপ অনুষ্ঠিত
মিরপুরে ইক্যাব সদস্যদের সাথে চেঞ্জ মেকার্স টিমের মিটআপ অনুষ্ঠিত

(ঢাকা, মে ২২, ২০২২) ইকমার্স অ্যাসোসিয়েশন অফ বাংলাদেশের (ইক্যাব) সদস্য অর্থা ও রিটজী এর সহযোগিতায় মিরপুরের স্থানীয় একটি রেস্টুরেন্টে গত ২১ মে ইক্যাব সদস্য প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের সাথে দ্য চেঞ্জ মেকার্স টিমের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। এতে মিরপুর এরিয়ার ইক্যাব সদস্যরা নিজেদের মধ্যে নেটওয়ার্কিংয়ের পাশাপাশি স্বতঃস্ফুর্তভাবে ভবিষ্যৎ ইক্যাব সম্পর্কে তাদের মতামত তুলে ধরেন।

সদস্যরা দ্যা চেঞ্জ মেকার্স টিমের কাছে ব্যক্তিগত প্রত্যাশার কথা বলতে গিয়ে বলেন, নির্বাচিত হলে তারা যেন সাদাকে সাদা এবং কালোকে কালো বলেই সর্বদা নিজেদের নেতৃত্বগুণকে বিকশিত করে। ই-ক্যাবকে সদস্যদের প্রাণের সংগঠন এবং ভোক্তাদের জন্যে আস্থার সংগঠন হিসেবে পরিচালনা ও প্রতিষ্ঠিত করতে অঙ্গীকারাবদ্ধ হন।

উপস্থিত সদস্যরা বলেন, ই-কমার্স সেক্টরের প্রতি ভোক্তার আস্থা বিশ্বাসের জায়গা ফিরিয়ে আনতে কাজ করতে হবে ই-ক্যাবের নির্বাচিত কমিটিকে। সুতরাং শুধু উদ্যোক্তা কেন্দ্রিক নয় তারা যেন ভোক্তা কেন্দ্রিকও হয়, সেটাও প্রত্যাশা থাকবে। আলোচনায় সদ্যসরা দাবি করেন, আমরা চাই প্রতিটা সদস্য সমানভাবে মূল্যায়িত হবে। সদস্যদের

সমস্যা ও সম্ভাবনার আলোচনার জায়গা হবে ই-ক্যাব। সদস্যদের কার্যক্রমে মুখরিত থাকবে ই-ক্যাবের কার্যক্রম। ট্রেনিং ও প্রজেক্ট নির্ভর, উদ্যোক্তা তৈরীর জন্যই-ক্যাব নয়। বরং বিদ্যমান উদ্যোক্তাদের গ্রোথ নিয়ে কাজ করার মত ই-ক্যাব চাই। সাসটেনেবল উদ্যোক্তা তৈরী হলে অর্থনীতিতে তার অবদান অনেক গুরুত্ব বহন করবে এবং সেই

সাথে সফল উদ্যোক্তাদের সহচার্যে নতুন উদ্যোক্তারাও ইতিবাচকভাবে বেড়ে উঠবে। সদস্যরা বলেন, আমরা চাই ইসি কমিটি স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে কার্যক্রম পরিচালনা করুক। কোন সদস্য কিছু জিজ্ঞেস করার সাথে সাথেই সেক্রেটারিয়েট থেকে সদস্যদের কাছে জবাব আসুক।

চেঞ্জ মেকার্স টিমের পক্ষ থেকে অনুষ্ঠানে জানানো হয়, ই-ক্যাবের নির্বাচনে জয়ী হলে, সদস্যদের সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হবে। নিজস্ব অফিস নিয়ে সেখানে সদস্যদের সর্বাত্মক অংশগ্রহন করার উদ্যোগ নেয়া হবে। এছাড়াও, নতুন সদস্য করার ক্ষেত্রে সাবধনতা অবলম্বন করা হবে। কোম্পানির ব্যাকগ্রাউন্ড চেক করে, তারপর সদস্যপদ প্রদান করা হবে। কোয়ান্টিটিতে ফোকাস না হয়ে ই-ক্যাবকে কোয়ালিটি ফোকাসড সংগঠন করার ব্যাপারেও অঙ্গীকার করেন তারা।  

দ্যা চেঞ্জ মেকার্স টিমের সদস্য শাফকাত হায়দার (সিপ্রোকো কম্পিউটার লিমিটেড), ওয়াসিম আলিম (বাংলামেডস), মোঃ তাসদীখ হাবীব (ক্লিনফোর্স লিমিটেড), জিসান কিংশুক হক (আরটিএস এন্টারপ্রাইজ), ফাতিমা বেগম (আদি বিডি), আশরাফুজ্জামান (ভার্চুয়াল মার্কেট সল্যুশন লিমিটেড), মোজাম্মেল হক মৃধা (কিনলে ডট কম), আবু সুফিয়ান নিলাভ (নিজল ক্রিয়েটিভ), বিপ্লব ঘোষ রাহুল (ই-কুরিয়ার), মরিন তালুকদার (পিকাবো), ইলমুল হক সজিব (সেবা.এক্সওয়াইজেড), নুসরাত আক্তার লোপা (হুর নুসরাত), এ এম ইশতিয়াক সারওয়ার (আমার পে), শামসুল ইসলাম (উনিকো বাংলাদেশ) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।