মানিকছড়িতে সড়ক দুর্ঘটনায় দুই স্কুল ছাত্র নিহত, আহত ১

164

বিপ্লব তালুকদার, খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলাধীন ২নং বাটনাতলী ইউনিয়নের সুইজাই কার্বারি পাড়া নামক এলাকায় সড়ক দুর্ঘনায় দুই স্কুল ছাত্র নিহত হয়েছে। নিহতেরা হলেন, হাতিমুড়া এলাকার হ্যাংল্লা মগ’র ছেলে উগ্যজাই মগ (১২) ও ডেপুয়া পাড়া এলাকার মৃত চাউথোই মারমার ছেলে রাজু মারমা (১৫)। এ ঘটনায় ফরিকনালা এলাকার মৃত থোয়াইচাই মারমার ছেলে রাসাই মারমা (৩৫) গুরুতর আহত হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার সুইজাই কার্বারি পাড়া এলাকা থেকে একটি জীবগাড়িতে আনারস বোঝাই করে হাতিমুড়া বাজারে দিকে আসার পথে টিলা উঠতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পেছনের দিকে চলে আসলে জীপগাড়ির (কুমিল্লা-ক-১৩৫০) পেছনে থাকা দুই শিক্ষার্থীকে চাপা দেয়। গাড়ির চাপায় ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। নিহত উগ্যজাই মগ হাতিমুড়া জুনিয়র হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র এবং রাজু মারমা উপজেলা সদরের কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বর্তমানে আনারসের চলতি মৌসুমে শ্রমিক সংকট দেখা দিয়েছে হাতিমুড়া এলাকার আনারসের বাগান গুলোতে। আর তাই এলাকার স্কুলে পড়ুয়া অসংখ্য শিক্ষার্থী আনারস বাগানে কাজ করে বাড়তি আয়ের সুুুযোগ কাজে লাগাচ্ছেন। তাদেরই দুজন স্কুল পড়ুয়া নিহত উজাই মগ ও রাজু মারমা। আনারস বোঝাই করে যখন টিলা উঠছিলে ঠিক তখন তারা দুজন গাড়ির পেছন হেটে হেটে আসছিল। টিলার মাঝ পথে নিয়ন্ত্রণ হারালে গাড়ি পেছনে ছুটলে গাড়ির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। গুরুতর আহত রাসাই মারমাকে উন্নয়ত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানার এসআই মো. নাজমুল হাসান জানান, আনারস বোঝাই জীপগাড়ি নিচে পড়ে দুই স্কুল ছাত্র ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ ঘটনা আরো একজন গুরুতর আহত হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। নিহতদের পরবর্তি আইনি কার্যক্রম চলমান রয়েছে।