মানবিক একজন ইউএনও’র নাম শেখ জুবায়ের আহমেদ 

108
মানবিক একজন ইউএনও'র নাম শেখ জুবায়ের আহমেদ 
মানবিক একজন ইউএনও'র নাম শেখ জুবায়ের আহমেদ 

চট্টগ্রাম প্রতিনিধি : আনোয়ারায় বড় গাড়ীর সাথে  ধাক্কা লেগে পরিবারের আয়ের একমাত্র সম্বল রিকশা হারিয়ে  দুঃশ্চিন্তাগ্রস্থ ছিলেন আবুল কালাম।সেই রিক্সা হারানো অসহায় আবুল কালাম(৭০)কে নতুন একটি রিকশা উপহার দিলেন উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ।

গত ১৪ জুন (মঙ্গলবার) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে আল্লামা আবুল খায়ের ফাউন্ডেশনের সহায়তায় এ রিকশা প্রদান করা হয়। এ সময় আল্লামা আবুল খায়ের ফাউন্ডেশনের পক্ষে মো.ফরহাদ উপস্থিত ছিলেন।

রিকশা পেয়ে আবুল কালাম বলেন,গত এক মাস আগে রাস্তার পাশে আমার রিক্সাটি রেখে চা খেতে দোকানে ঢুকেছিলাম এসময় পুলিশের গাড়ীর ধাক্কায় আমার উপার্জনের একমাত্র মাধ্যম রিকশাটি নষ্ট হয়ে যায়।সেই থেকে  আমি বেকার হয়ে গিয়েছিলাম।পরিবারের আহার যোগাতে পারছিলাম না।খুব মানবতার দিন যাপন করছিলাম।আর সহ্য করতে না পেরে বিষয়টি আমি ইউএনও মহোদয়কে জানাই। তিনি তাৎক্ষনিক আমাকে একটা নতুন রিকশা প্রদানের আশ্বাস দেন। আমার স্ত্রী, এক ছেলে ও দুই মেয়ে নিয়ে বিগত ৪০ বছর ধরেই আমি রিকশা চালিয়ে সংসার চালাচ্ছি।এখন নতুন  রিকশাটি পেয়ে আমি অনেক খুশি।

উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ বলেন, আবুল কালাম ও তার একমাত্র ছেলে রিকশা চালিয়েই সংসার চালায়। তাদের আয়ের একমাত্র রিকশাটি গাড়ীর ধাক্কায়  নষ্ট হওয়ার কথা আমাকে কান্না চোখে জানান।আমি কোথা থেকে রিক্সা দিবো বাবা,বললেও  আমি আবার আল্লামা আবুল খায়ের ফাউন্ডশনকে অবহিত করি।বিষয়টি তারাও গুরুত্ব দিয়ে এই রিক্সা  দেন।ধন্যবাদ জানাই উক্ত ফাউন্ডেশনের পরিচালনা কমিটিকে।