মাধবপাশায় বিএনএসডি ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

93

বিমানবন্দর থানাধীন মাধবপাশা ইউনিয়নে বরিশাল নেইবার্স এন্ড সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন ( বিএনএসডি ফাউন্ডেশন ) এর উদ্যোগে দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে ফ্রি মেডিকেল ক্যাম্প। মেঘিয়া গ্রামের হিজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ক্যাম্প অনুষ্ঠিত হয়। বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনএসডি ফাউন্ডেশনের সেক্রেটারী ও পরিচালক প্রশাসন জাহাঙ্গীর আলম, উপপরিচালক (স্বাস্থ্য) জহিরুল ইসলাম ফিরোজ মোল্লা, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি সেকান্দার আলী মোল্লা, বরিশাল নাগরিক সংসদের দপ্তর সম্পাদক সাদেকুর রহমান।

ফ্রি মেডিকেল ক্যাম্পে মেঘিয়া এবং পার্শ্ববর্তী গ্রামের দু’শতাধিক সাধারণ মানুষকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করেছে সংস্থাটি। জাতীয় উন্নয়ন সংস্থা উদ্দীপন এবং বরিশাল আধুনিক চক্ষু হাসপাতালের সহযোগিতায় এই ক্যাম্প আয়োজন করে বিএনএসডি ফাউন্ডেশন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাবুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান কাজী ইমদাদুল হক দুলাল বলেন, হতদরিদ্র ও প্রান্তীক জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি একটি বেসরকারি উন্নয়ন সংস্থা হিসেবে বিএনএসডি ফাউন্ডেশন সামাজিক ও মানবিক উন্নয়নে কাজ করছে। শহর ও নগরের হতদরিদ্র মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে স্থায়ীভাবে কর্মসূচি পালন করে যাচ্ছে বিএনএসডি ফাউন্ডেশন। বিএনএসডি ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগকে আমি স্বাগত জানাই।

উল্লেখ্য বিএনএসডি ফাউন্ডেশন বিভিন্ন উন্নয়ন কর্মসূচির পাশাপাশি নিয়মিত স্বাস্থ্যসেবা কর্মসূচি পালন করছে। মেঘিয়া গ্রামে নারী উন্নয়ন কর্মসূচি, লাফাদী গ্রামে স্বাস্থ্য কেন্দ্র নির্মাণ, নগরীতে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য স্কুল পরিচালনা এবং দরিদ্র উন্নয়নে সেলাই প্রশিক্ষণকেন্দ্রে পরিচালনা করছে সংস্থাটি।