মাদার তেরেসা সম্মাননায় ভূষিত বাংলাদেশের রুহুল আমিন

137

মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয়েছে বাংলাদেশের বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব তরফদার মো. রুহুল আমিনকে। ক্রীড়াঙ্গণে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে তাকে এই বিশেষ সম্মাননায় ভূষিত করা হয়েছে। এছাড়াও ক্রীড়াঙ্গণে গুরুত্বপূর্ণ অবদান রাখায় একই সম্মাননা দেওয়া হয়েছে কলকাতার ঐতিহ্যবাহী ইষ্ট বেঙ্গল ফুটবল ক্লাবকে।

শুক্রবার, ২৬ আগস্ট ছিল আলবেনীয় বংশোদ্ভুত ভারতীয় ক্যাথলিক সন্ন্যাসিনী ও ধর্মপ্রচারক মাদার তেরেসার ১১২তম জন্মবার্ষিকী। এদিন সন্ধ্যায় নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মহীয়সী এই ধর্মপ্রচারকের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডে অবস্থিত সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট ক্রীড়াপ্রেমী তরফদার মো. রুহুল আমিনের হাতে বিশেষ সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গের সাবেক রাজ্যপাল এবং কলকাতা হাইকোর্টের সাবেক বিচারপতি জাস্টিস শ্যামল সেন, কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনের কনস্যুলার মো. বশির উদ্দিন ও মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টি.এইচ আয়ারল্যান্ড।

এমন মর্যাদাপূণ সম্মাননায় ভূষিত হওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে তরফদার রুহুল আমিন বলেন, এটি একটি বিরল সম্মাননা। মাদার তেরেসার নামাঙ্কিত এই পুরস্কার পেয়ে সত্যিই আমি আনন্দিত।