মাদার তেরেসা অ্যাওয়ার্ড শেখ কামালকে উৎসর্গ করলেন রুহুল আমিন

107
মাদার তেরেসা অ্যাওয়ার্ড শেখ কামালকে উৎসর্গ করলেন রুহুল আমিন
মাদার তেরেসা অ্যাওয়ার্ড শেখ কামালকে উৎসর্গ করলেন রুহুল আমিন

ক্রীড়াক্ষেত্রে বিশেষ অবদান রাখার স্বীকৃতি হিসেবে বাংলাদেশের বিশিষ্ট ক্রীড়া সংগঠক তরফদার রুহুল আমিনকে ভারত থেকে মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করা হয় চলতি বছরের ২৬ আগস্ট।

মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পাওয়ায় আজ বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর তরফদার রুহুল আমিনকে সংবধর্না প্রদান করেছে জাতীয় ক্রীড়া ফেডারেশন। রাজধানীর পল্টনে হ্যান্ডবল স্টেডিয়ামে এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে নিজের পাওয়া মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ডটি দেশের দিকপাল ক্রীড়া সংগঠক, আবাহানী লিমিটেডের প্রতিষ্ঠাতা ও বঙ্গবন্ধুপুত্র শেখ কামালকে উৎসর্গ করেন তরফদার রুহুল আমিন।

উল্লেখ্য, গত ২৬ আগস্ট ছিল আলবেনীয় বংশোদ্ভুত ভারতীয় ক্যাথলিক সন্ন্যাসিনী ও ধর্মপ্রচারক মাদার তেরেসার ১১২তম জন্মবার্ষিকী। সেদিন সন্ধ্যায় নোবেল শান্তি পুরস্কার বিজয়ী মহীয়সী এই ধর্মপ্রচারকের জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে কলকাতার আচার্য জগদীশ চন্দ্র বসু রোডে অবস্থিত সেন্ট জেমস স্কুল অডিটোরিয়ামে পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে মাদার তেরেসা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড কমিটি।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে বাংলাদেশের বিশিষ্ট ক্রীড়াপ্রেমী তরফদার রুহুল আমিনের হাতে বিশেষ সম্মাননা তুলে দেন পশ্চিমবঙ্গের সাবেক রাজ্যপাল এবং কলকাতা হাইকোর্টের সাবেক বিচারপতি জাস্টিস শ্যামল সেন, কলকাতায় নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনের কনস্যুলার মো. বশির উদ্দিন ও মাদার তেরেসা আন্তর্জাতিক অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান ড. টি.এইচ আয়ারল্যান্ড।

এমন মর্যাদাপূণ সম্মাননায় ভূষিত হওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে তরফদার রুহুল আমিন বলেন, এটি একটি বিরল সম্মাননা। মাদার তেরেসার নামাঙ্কিত এই পুরস্কার পেয়ে সত্যিই আমি আনন্দিত।