মহাসড়কে ডাকাতির সময় পুলিশের ধাওয়ায় ৪ ডাকাত আটক

304
মহাসড়কে ডাকাতির সময় পুলিশের ধাওয়ায় ৪ ডাকাত আটক
মহাসড়কে ডাকাতির সময় পুলিশের ধাওয়ায় ৪ ডাকাত আটক

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ডাকাতির সময় ধাওয়া দিয়ে হাতেনাতে চারজন ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাতে মহাসড়কের হবিরবাড়ি এলাকায় অভিযান চালিয়ে ওই চার ডাকাতকে গ্রেফতার করা হয়। এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত বাস, পিক আপ, রামদা, ছুরি, তালা কাটার কাটিং মেশিন, রডসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয় তাদের কাছ থেকে।

গ্রেফতারকৃতরা চার ডাকাত হলেন- ভালুকা উপজেলার মনোহরপুর গ্রামের মজিবুরের ছেলে রুবেল মিয়া (৩৫), গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার জুগিরসিট এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে আফতাব উদ্দিন (৩৩), ময়মনসিংহ সদরের চরপাড়া এলাকার মৃত আব্দুল হেলিমের ছেলে সেলিম মিয়া (৪০) ও একই এলাকার আশরাফ আলীর ছেলে ফরহাদ মিয়া (৩২)।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন জানান, দীর্ঘদিন ধরে এই ডাকাত দলটি মহাসড়কের বিভিন্ন অংশে বাসযাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণাঙ্কারসহ বিভিন্ন মূল্যবান সামগ্রী লুট করে আসছিল। ঘটনার রাতে গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদের ধাওয়া দেয়া হয়। ধাওয়া খেয়ে ডাকাতরা বাস ফেলে পালিয়ে যাওয়ার সময় পুলিশ চারজন ডাকাতকে অস্ত্রসহ গ্রেফতার করে। এসময় ডাকাতির কাজে ব্যবহৃত বাস (ঢাকা-মেট্রো-ব-১৫-৮২২৯), নম্বরবিহীন পিক আপ, রামদা, ছুরি, তালা কাটার কাটিং মেশিন, রডসহ দেশীয় অস্ত্র জব্দ করা হয় ডাকাতদের কাছ থেকে।