মহাদেবপুর মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন

121

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে এবং জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন নির্বাচিত হয়েছে মহাদেবপুর ইউনিয়ন। ‘৮০০ কোটির পৃথিবী: সকলের সুযোগ, পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’ এ প্রতিপাদ্যে বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কাযার্লয় সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসন ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে র‌্যালী বের করে শহর প্রদক্ষিন করে।

১৯৯০ সাল থেকে প্রতিবছর ১১ জুলাই বিশ্ব জনসংখ্যা দিবস পালন করা হলেও এবার ঈদুল আজহার কারণে সরকার এ দিবসটি ২১ জুলাই পালনের সিদ্ধান্ত নেয়। বিশ্ব জনসংখ্যা দিবসের লক্ষ্য হচ্ছে-পরিবার পরিকল্পনা, লৈঙ্গিক সমতা, দারিদ্র্য, মাতৃস্বাস্থ্য এবং মানবাধিকারের মতো জনসংখ্যা সংক্রান্ত বিভিন্ন বিষয়ে জনগণের সচেতনতা বাড়ানো।

জেলা পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মোঃ কুতুব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সানোয়ারুল হক, পরিবার পরিকল্পনা অির্ধদপ্তরের সদ্য বিদায়ী ডিডি গোলাম নবী,ডাঃ মোঃ নাসিম উদ্দিন আহম্মেদ,মানিকগঞ্জ প্রেসক্লাবের সাবেক যুগ্ন সাধারন সম্পাদক মোঃ শাহানুর ইসলাম,প্রাণী সম্পদ অধিদপ্তরের উপ-পরিচালক, ডাঃ মাকসুদা খানম,এলিসা আশরাফ প্রমুখ।

পরিবার-পরিকল্পনা ও স্বাস্থ্যসেবা,উন্নয়ন মূলক কর্মকান্ড,মানবসেবা সহ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বর্পূন অবদানের জন্যে মাঠকর্মী-কর্মকর্তা ,প্রতিষ্ঠান ও ব্যক্তিকে সার্টিফিকেট প্রদান করা হয়। জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়নকে নির্বাচন করা হয় এবং উক্ত ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান এর হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ।

মহাদেবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শাহজাহান নির্বাচিত হয়ে গত ৫ মাসে জন্ম-মৃত্যু সনস,ওয়াারিশান সনদ,নাগরিক সনদ সহ বিভিন্ন সনদ সংগ্রহে অতিরিক্ত টাকা নেয়া বন্ধ করা,নাগরিকদের হয়রানি বন্ধ করা,সেবার মান বৃদ্ধি করা,সহজ পদ্ধতি গ্রহন সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করায় সর্ব মহলে প্রসংশিত হয়েছেন। সততার সাথে কাজ করার জন্যে তার ইউনিয়ন পরিষদ জেলার শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ হিসাবে স্বীকৃতি পেল।