ভোলায় সাড়ে তিন লাখ মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ

104

ভোলা প্রতিনিধি : ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাটে দুটি দোকান ও একটি বাড়িতে অবৈধ ৩ লাখ ৫৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছেন ভ্রাম্যমান আদালত। এসময় কারেন্ট জালের ব্যবসার সাথে জড়িতরা ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

গত সোমবার রাতে ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খান চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার বাংলা বাজারে অভিযান চালিয়ে এ অবৈধ কারেন্ট জাল জব্দ করেন।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন, কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কেএম শাফিউল কিঞ্জল, মেরিন ফিসারিজ অফিসার সাইয়েদুর রহমান ও কোস্ট গার্ড সদস্যরা।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানাযায়, সোমবার রাতে উপজেলার দুলারহাট থানার বাংলা বাজারে মাছ শিকারের সামগ্রী বিক্রির দুটি দোকান ও দোকানের পাশে একটি বাড়িতে অভিযান চালিয়ে অবৈধ ৩ লাখ ৫৭ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় সোয়া এক কোটি টাকা। কিন্তু এসময় এ ব্যবসায় জড়িতরা পালিয়ে যাওয়া কাউকে আটক করা যায়নি।

ভ্রাম্যমান আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও চরফ্যাশন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল মতিন খান এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লে. কেএম শাফিউল কিঞ্জল, মেরিন ফিসারিজ অফিসার সাইয়েদুর রহমান ও কোস্ট গার্ড সদস্যদের উপস্থিতিতে জালগুলো আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে। তিনি আরো জানান, জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।