ভোলায় বঙ্গবন্ধুর স্বপ্ন ছবি আঁকায় পুরস্কার পেল ৩০০ শিশু

88

পুষ্পেন্দু মজুমদার, ভোলা : ভোলায় বঙ্গবন্ধুর স্বপ্ন ছবি আঁকায় পুরস্কার পেয়েছে ৩০০ শিশু। জেলা আওয়ামী লীগের দুই দিনের অনুষ্ঠান ’অশ্রুঝরা ১৫ আগষ্ট’র অংশ হিসেবে গত রোববার সকালে উপজেলা পরিষদ হল রুমে শিশু অনুষ্ঠিত হয় কিশোরদের জন্য সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ। ঢাকা থেকে তিনি ভার্চুয়ালি শিশুদের সঙ্গে কথা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের কথা তুলে ধরেন। তিনি তোফায়েল আহমেদ শিশুদের সুন্দর থাকার পরার্মশ দেন। বৈরী আবহাওয়া, ঝড় বৃষ্টি উপেক্ষা করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০০ শতাধিক শিশু ছবি আকায় অংশ নেয়। পরে আঁকা ছবির প্রদশর্ণী হয়। এ ছাড়া কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা অংশ নেয় শিশুরা।

পরে পুরস্কার বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সম্পাদক মইনুল হোসেন বিপ্লব । উপস্থিত ছিলেন, ন্যাশনাল ব্যাংকের সাবেক ভাইস চেয়ারসম্যান আব্দুল অদুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহভাপতি জহুরুল ইসলাম নকিব, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ ইউনুছ, মুক্তিযোদ্ধা সংসদ ডেপুটি কমান্ডার মোঃ সফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম, অনুষ্ঠানের আহ্বায়ক মোঃ আজিজুল ইসলাম। অনুষ্ঠান তত্ববধানে ছিলেন উদযাপন কমিটির সদস্য সচিব প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু। অনুষ্ঠানে ৩০জনকে সেরার সেরা ও অংশগ্রহণকারী ৩০০জনকেই পুরস্কার প্রদান করা হয়।

জেলা আওয়ামী লীগের দ্বিতীয় দিনের কর্মসূচিতে রয়েছে সোমবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে দিয়ে শ্রদ্ধা, কালো ব্যাজ ধারন , র‌্যালী ও ১০ হাজার মানুষের জন্য মধ্যাহৃভোজ , মসজিদে দোয়া মিলাদ ও মন্দিরে প্রার্থনা করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযানে ভোলা জেলা আওয়ামী লীগ দুই দিনের কর্মসূচি গ্রহণ করেছে।