ভোলায় পুলিশ নারী কল্যাণ সমিতির শিল্প ও পণ্য মেলা শুরু

98

কামরুজ্জামান শাহীন, ভোলা থেকে : ভোলায় বর্ণাঢ্য আয়োজনে উৎসবমুখর পরিবেশে মাসব্যাপী পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) শিল্প ও পণ্য মেলা-২০২২ এর শুভ উদ্বোধন করা হয়েছে।

সোমবার বিকেলে ভোলা জেলা পুনাকের আয়োজনে পুলিশ লাইন্স মাঠে এ মেলার শুভ উদ্বোধন করা হয়। ভোলা জেলা পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক) এর সভানেত্রী নুরজাহান ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিবেসে উপস্থিত থেকে ফিতা কেটে মেলার শুভ উদ্বোধন করেন বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম।

সন্ধ্য়ায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভায় পুনাক সভানেত্রী বলেন, পুনাক পুলিশ পরিবারের নারী সদস্যদের একটি কল্যাণমুখী সংগঠন। ১৯৮৬ সালে পুনাক প্রতিষ্ঠিত হয়েছে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। দীর্ঘ পথ পরিক্রমা ও সময়ের বিবর্তনে পুনাক ভোলায় আজ জেলা পুলিশ পরিবারের নারী সদস্যদের গৌরব, আস্থা ও অনুপ্রেরণার প্রতীক।সংগঠনটি নারীর ক্ষমতায়ন ও নারীর কল্যাণসহ সমাজের বিভিন্নমুখী কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। পুনাক ভোলা নারী জাগরণে কল্যাণমুখী নতুন নতুন পদক্ষেপ গ্রহণের মাধ্যমে সমাজের অসহায় ও দুস্থ্য নারীদের একান্ত নিভর্রতা ও আশ্রয়স্থল হিসেবে গড়ে উঠতে সক্ষম হয়েছে।

তিনি আরও বলেন, মাসব্যাপী এই মেলায় ৯৫ টি ষ্টল রয়েছে। এখানে নারীদের পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাসহ সিসি ক্যামেরা স্থাপনে মেলার সকল কার্যক্রম নিয়মিত তদারকি করা হচ্ছে।

এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফরহাদ সরদার, নাজনীন তৃষাসহ সভানেত্রী, পুনাক ভোলা, জেলা পুলিশ ও পুনাকের সদস্যবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ।