ভোলায় ডাকাতি মামলায় ২৫ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

55

কামরুজ্জামান শাহীন,ভোলা থেকে : ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণে ডাকাতি মামলায় ২৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী তাজল ইসলাম ওরফে তাজু (৫৮) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (৬ জুলাই) তাকে চরফ্যাশন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার (৫ জুলাই) রাতে চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার রসুলপুর ১ নং ওয়ার্ডস্থ নিজ বসত ঘর থেকে তাকে প্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তাজল ইসলাম ওরফে তাজু ওই এলাকার মৃত মোতালেব শেখের ছেলে।

পুলিশ জানায়, ২০১১ সালে আসামী তাজল ইসলাম ওরফে তাজু নামে চরফ্যাশন থানার একটি ডাকাতি মামলা হয়, যা নং ১৮৮/১১ ইং। মামলার পর আদালত আসামীকে হাজিরা দেওয়ার নির্দেশ দিলেও তিনি হাজির হননি। পরে গত ১৭ মে ২০২২ সালে মামলার স্বাক্ষ্যপ্রমাণ ও যুক্তিতর্ক শেষে তার অনুপস্থিতিতে চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মো. নুরুল ইসলাম তাকে ২৫ বছরের
সশ্রমকারাদণ্ড প্রদান করেন।

তাকে ৩৯৫ ধারায় ১০ বছরের সশ্রমকারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ বছরের কারাদণ্ড, ৩৯৭ ধারায় ৭ বছরের সশ্রম কারাদণ্ড, ৪১২ ধারায় ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন।

শশীভূষণ থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান পাটোয়ারী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাতে শশীভূষণ থানার উপ-পরিদর্শক (এসআই) আবু হানিফ ফরাজীর নেতৃত্বে সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান চালিয়ে শশীভূষণ থানার রসুলপুর ১ নং ওয়ার্ডস্থ নিজ বাড়ির বসত ঘর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সকালে তাকে চরফ্যাশন আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।