ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টিকিটে ১০ লিখে টাকা আদায়

133
ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টিকিটে ১০ লিখে আদায়
ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টিকিটে ১০ লিখে আদায়

ভোলা প্রতিনিধ:ভোলার ইলিশা লঞ্চঘাটে ৫ টাকার টিকিটে ১০ টাকা লিখে আদায় করার অপরাধে ঘাটের কাউন্টারম্যান মো. লিটন (২৮) ও ঘাট ইজাদারের প্রতিনিধি মো. ফারুক (৪৫) নামের ২ জনকে জেল-জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ মে) দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভোলার ইলিশা লঞ্চঘাটে থেকে তাদেকে আটক করে এ জেল-জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত এ সময় ইলিশা লঞ্চঘাটের কাউন্টারম্যান মো. লিটনকে ৭ দিনের বিনাশ্রম করাদণ্ড ও ঘাট ইজাদারের প্রতিনিধি মো. ফারুককে ২০ হাজার টাকা জরিমানা করেন।

ভোলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার মো. সালেহ আহমেদ এ দণ্ড দেন। কারাদণ্ডপ্রাপ্ত লিটন ভোলা সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ডের তালুকদারহাট এলাকার বাচ্চু মাতাব্বরের ছেলে। অর্থদণ্ডপ্রাপ্ত ফারুক ভোলা পৌর ৪ নং ওয়ার্ডের বাসিন্দা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সোলেহ আহমেদ বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের (এনএসআই) জেলা কার্যালয়ের তথ্যের ভিত্তিতে ভোলা সদর

উপজেলার ইলিশা লঞ্চঘাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় দেখা যায় ঘাটের ৫ টাকার টিকিটে কলম দিয়ে ১০ লিখে লঞ্চ যাত্রীদের কাছ থেকে ১০ টাকা করে আদায়

করা হচ্ছে। এ অপরাধে ২ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১ জনের জেল ও অন্যজনের জরিমানা করা হয়।
কামরুজ্জামান শাহীন/ভোলা/০১৭১২-৯৬০৭৩৪/০১৯১২-৯৬০৭৩৪