ভোটের আগেই হেরে যাওয়া দল হচ্ছে বিএনপি : পানি সম্পদ উপমন্ত্রী

95

পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, সংবিধানে তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচন হবে। দেশে যেসব নির্বাচন হয়েছে সেগুলো অত্যন্ত সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ হয়েছে। আসলে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে তাই নির্বাচনকে ভয় পায়। তাদের দুই নেতা খালেদা জিয়া ও তারেক রহমান দুজনই যেহেতু নির্বাচন করতে পারবে না সেজন্য তারা নির্বাচন নিয়ে উৎসাহী নয়। ভোটের আগেই হেরে যাওয়া দল হচ্ছে বিএনপি।

আজ শরীয়তপুরের নড়িয়া উপজেলার চাকধ বাজারে ভূমখাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাংলাদেশে অপরাজনীতি শুরু হয়। এ হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। জিয়াউর রহমানের অবৈধভাবে ক্ষমতা দখলের মাধ্যমে দেশে হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি শুরু হয়। এ কারণেই জিয়াউর রহমান সকল অপরাজনীতির জনক।

উপমন্ত্রী বলেন, তার মৃত্যুর পর তার স্ত্রী খালেদা জিয়া ও ছেলে তারেক রহমান ভোট ডাকাতি, লুট করে ক্ষমতায় এসে দেশের সম্পদ লুটপাট করেছেন। এখন তারা অবৈধভাবে ক্ষমতায় আসার পাঁয়তারা করছে। তবে কোনো বিদেশি প্রভু বিএনপিকে ক্ষমতায় বসাতে পারবে না। তারা রাজপথে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ।

ভূমখাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আল-আমিন ছৈয়ালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিক মাঝির সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধক ছিলেন নড়িয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক দেলোয়ার হোসেন আকন।

 উপমন্ত্রী আরো বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ জাতি নৌকার বিজয়ের মাধ্যমে স্বাধীনতা এনেছে। নৌকার বিজয়ের মধ্য দিয়ে আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুকন্যা সরকারে এসে জাতিকে দিয়েছে অভাবনীয় উন্নয়ন। বাংলাদেশ এখন শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে অনন্য মর্যাদায় আসীন। তিনি ক্ষমতায় আছে বলেই দেশের সর্বত্র উন্নয়ন হচ্ছে। তাই আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক লীগসহ সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করতে হবে।