ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালের পথে অপ্রতিরোধ্য ব্রাজিল

100
ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালের পথে অপ্রতিরোধ্য ব্রাজিল
ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালের পথে অপ্রতিরোধ্য ব্রাজিল

কোপা আমেরিকায় আর্জেন্টিনা, উরুগুয়ের পর ভেনেজুয়েলাকে হারিয়ে সেমিফাইনালের পথ প্রশস্ত করলো অপ্রতিরোধ্য ব্রাজিল। সোমবার বাংলাদেশ সময় দিবাগত রাত ৩টায় কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে ৪-০ গোলে জয়লাভ করে নারী দলটি।

খেলা শুরুর ২২ মিনিটের মাথায় বিয়াত্রিজ জেনেরাতোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি সেলেসাওদের। বিরতির পর ব্যবধান দ্বিগুণ করে তারা।

৫১ মিনিটে গোলটি করেন অ্যারি বোর্জেস। আগের দুই ম্যাচে দুই গোল করা দেবিনহা এরপর সাত মিনিটের ব্যবধানে করেন দুই গোল। ৫৮ মিনিটে ব্যক্তিগত প্রথম গোল আর দলীয় তৃতীয় গোলটি করেন। এরপর ৬৫ মিনিটে তার পা থেকেই আসে ব্রাজিলের চতুর্থ গোলটি। ফলে ৪-০ ব্যবধানে জিতেই ম্যাচ শেষ করে ব্রাজিল।

এই জয়ে ব্রাজিলে উঠে গেছে ‘বি’ গ্রুপের শীর্ষে। এছাড়া উপকার হয়েছে আর্জেন্টিনারও। ‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার এক ধাপ উপরে চলে এসেছে তারা। এই বিশাল হারের ফলে দুইয়ে থাকা ভেনেজুয়েলা নেমে গেছে তালিকার তিনে। আর তিনে থাকা আর্জেন্টিনা উঠে এসেছে দুইয়ে। ফলে সেমিফাইনাল খেলার সম্ভাবনা আরো বাড়ল ইয়ামিলা রদ্রিগেজদের।

নিজেদের প্রথম ম্যাচেই আর্জেন্টিনাকে ৪-০ গোলে এবং উরুগুয়েকে ৩-০’তে হারায় ব্রাজিল। প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিল ভেনেজুয়েলারও। উরুগুয়ে আর পেরুর বিপক্ষে যথাক্রমে ১-০ আর ২-০ গোলে জয় পেয়েছিল দলটি।