ভালুকায় প্রস্তাবিত ইকোপার্ক বন্ধের দাবিতে গণস্বাক্ষর

102

আবুল বাশার শেখ, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলায় হবিরবাড়ি ইউনিয়নে প্রস্তাবিত ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার, ২২ জুলাই ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার হবিরবাড়ী মধ্যপাড়া মাওরাচালা জামে মসজিদ, খিলবাড়ি পুকুরপাড় জামে মসজিদসহ প্রায় ১০ টি মসজিদে জুম্মা নামাজের পর মুসল্লিরা তাদের বাপ দাদার ভিটে মাটি রক্ষার্থে ওই গণ স্বাক্ষর কর্মসূচিতে অংশগ্রহণ করেন। দিনব্যাপী এই গণস্বাক্ষর কার্যক্রম চলে।

স্থানীয়রা বলেন, আমাদের বাব-দাদা প্রায় ১০০ বছর পূর্বে হবিরবাড়ীতে বসবাস শুরু করে। আমাদের বাপ-দাদার কবর রয়েছে এখানে। আমরা এই ইকোপার্ক চাই না।

হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু বলেন, ‘প্রস্তাবিত ইকোপার্কের জমিতে হাজার হাজার মানুষের বসবাস রয়েছে। তাদের সিএস, আরওআর ও বিআরএস মাঠ পর্চাসহ রেকর্ডকৃত জমি রয়েছে। এত এত মানুষের বসতি নষ্ট করে সাধারণ মানুষের জমিতে ইকো পার্ক করা মনে হয় ঠিক হবে না। তার চেয়ে বন বিভাগ যে জমি গুলোতে অংশিদারিত্বের ভিত্তিতে বনায়ন (পার্টিসিপেন্ট) ও গভীর শালবন রয়েছে সেসব জমি গুলোতে ইকো পার্ক হতে পারে।