ভালুকায় তিন দলিলের নাম জারি বাতিল

121
ভালুকায় তিনটি দলিলের নাম জারি বাতিল
ভালুকায় তিনটি দলিলের নাম জারি বাতিল

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলার বগাজান গ্রামের আজাহারুল ইসলাম ইলিয়াস ৩টি দলিলের পাতা পরিবর্তন করে নাম জারি করার অভিযোগে মিস মোকদ্দমা দায়ের করা হয়। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল বাকীউল বারী উভয় পক্ষের শুনানি শেষে ওই খারিজের সমূদয় জমি মূল হোল্ডিং ফেরত দেন।

উপজেলা ভূমি কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার বগাজান গ্রামের মৃত ইউসুব আলীর ছেলে আজাহারুল ইসলাম ইলিয়াস ৩টি দলিলের পাতা পরিবর্তন করে নামজারি খারিজ করেন। এ ঘটনায় তার বড় ভাই নজরুল ইসলাম উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দায়ের করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ভূমি কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন। পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মামলাটির শুনানি করেন।

শুনানি শেষে কাগজ পত্র পর্যালোচনা করে দেখেন আজাহারুল ইসলাম ইলিয়াস নাম জারি ও জমা খারিজ ১২৩০২,৬৮৫৬ ও ৩২২৫ নং ৩ টি দলিলের তফসিলের পাতা পরিবর্তন করেছে। এতে ওই ৩ টি দলিলে ৫২ শতাংশ জমি সংযুক্ত করে নামজারি করে। ওই নামজারি ও জমা খারিজ বিরুদ্ধে মিস মোকদ্দমা দায়ের করলে উভয় পক্ষের শুনানি শেষে বাদী বিবাদী পরিবর্তনের কথা স্বীকার করায় বিজ্ঞ ম্যাজিস্ট্রেট ওই নামজারির সমূদয় জমি বাতিল করে মূল হোল্ডিং এ ফেরত দেন।