Home খবর অর্থনীতি ভারতে স্মার্টফোনের কিং হয়ে গেল স্যামসাং

ভারতে স্মার্টফোনের কিং হয়ে গেল স্যামসাং

ভারতে স্মার্টফোনের কিং হয়ে গেল স্যামসাং
ভারতে স্মার্টফোনের কিং হয়ে গেল স্যামসাং

ভারতে Xiaomi-এর রাজত্বের অবসান ঘটিয়েছে Samsung। এসব স্মার্টফোনের কারণে কোম্পানিতে তোলপাড় সৃষ্টি হয়েছে। বাজার গবেষণা অনুসারে, 2022 সালের মার্চ পর্যন্ত স্যামসাং-এর 22 শতাংশ চালান এবং 27 শতাংশ বাজার শেয়ার রয়েছে৷

Xiaomi 2017 সালের শেষ থেকে ভারতীয় স্মার্টফোন বাজারে নেতৃত্ব দিচ্ছে। 2020 সালের তৃতীয় ত্রৈমাসিকে স্যামসাং Xiaomiকে ছাড়িয়ে গেছে, যখন চীনা নির্মাতা 2021 সালে তার নেতৃত্ব পুনরুদ্ধার করতে সক্ষম হয়েছিল। কাউন্টারপয়েন্ট রিসার্চের নতুন বাজার সমীক্ষা অনুসারে, স্যামসাং শাওমিকে ছাড়িয়ে গেছে। এখন Samsung ভারতে স্মার্টফোনের বাজারের শীর্ষস্থানীয় হয়ে উঠেছে। বাজার গবেষণা অনুসারে, 2022 সালের মার্চ পর্যন্ত স্যামসাং-এর 22 শতাংশ চালান এবং 27 শতাংশ বাজার শেয়ার রয়েছে৷

এই ফোনগুলো :

স্যামসাং গত বছরের একই সময়ের তুলনায় দাম 9 শতাংশ বৃদ্ধি নিশ্চিত করেছে। কাউন্টারপয়েন্টের রিসার্চের ভাইস প্রেসিডেন্ট নিল শাহের মতে, “এম, এফ এবং এ সিরিজ পর্যন্ত 5G ক্ষমতা সহ সময়োপযোগী পোর্টফোলিও সম্প্রসারণ এবং Galaxy S22 এবং ফোল্ডেবল ফ্ল্যাগশিপ সিরিজের জোরালো অফটেক স্যামসাংকে নেতৃত্বের অবস্থানে ফিরে আসতে সাহায্য করেছে।”

কম দামের ফোনগুলো শীর্ষে থাকে:

দক্ষিণ কোরিয়ার কোম্পানি ভারতে বিভিন্ন দামে গ্যালাক্সি এম, এফ এবং এ সিরিজের স্মার্টফোনের বিস্তৃত পরিসর অফার করছে। কোম্পানি 20,000 টাকা মূল্যে প্রায় 15 5G স্মার্টফোন অফার করে৷ বর্তমানে, Galaxy F23 5G, যার দাম 13,999 টাকা থেকে শুরু হচ্ছে, ভারতে ব্র্যান্ডের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের 5G ফোন। এছাড়াও, Galaxy S22 সিরিজ এবং Galaxy Foldable উভয়ই দেশের বাজারে ভালো ব্যবসা করেছে।

তিন বছর আগে স্যামসাং প্রিমিয়াম স্মার্টফোনের বাজারে শীর্ষস্থান হারিয়েছে। কাউন্টারপয়েন্ট রিসার্চে দেখা গেছে যে Galaxy S22 ফোনের লাইন দক্ষিণ কোরিয়ার কোম্পানিকে অ্যাপলকে ছাড়িয়ে যেতে এবং প্রিমিয়াম স্মার্টফোনের বাজারে বাজারের নেতা হতে সাহায্য করেছে।

2022 সালের মার্চ মাসে, Galaxy S22 Ultra ভারতের রুপি 1,000,000+ সেগমেন্টে 74 শতাংশ ভলিউম মার্কেট শেয়ার অর্জন করেছে। S22 আল্ট্রা বিক্রির মাধ্যমে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি 1,000,000 রুপি বিভাগে 81 শতাংশ মার্কেট শেয়ার অর্জন করেছে। তাছাড়া, 30,000+ সেগমেন্টে Samsung এর এখন 38% ভলিউম মার্কেট শেয়ার রয়েছে।

Exit mobile version