ভাঙ্গুড়ায় অবৈধ ক্লিনিক সিলগালা

83

গিয়াস উদ্দিন, ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারস্থ বেসরকারি হাসপাতাল ইউনিকেয়ারের নিবন্ধন হালনাগাদ না থাকা ও অস্বাস্থ্যকর পরিবেশের কারণে সিলগালা করে দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে (১৯ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত ওই হাসপাতালটি বন্ধের নির্দেশ দেন। ইউনিকেয়ার সিলগালার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আল-আমিন ও ভাঙ্গুড়া থানার এসআই মুরাদ উপস্থিত ছিলেন।

আরএমও ডা. আল-আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালে পাবনার সিভিল সার্জন ডা: মনিসর চৌধুরী ইউনিকেয়ার ক্লিনিকটি পরিদর্শন করেন। সেখানে তিনি ওই ক্লিনিকের আবাসিক মেডিকেল অফিসার, অজ্ঞান ডাক্তার,স্বাস্থ্যকর্মী ,ল্যাব টেকনিশিয়ান কাউকেই দেখতে পাননি। তিনি প্যাথলজির পরিবেশও খুব নোংরা দেখতে পান। এছাড়া বিভিন্ন টেস্টের মানসম্মত বিয়েজেন্ট পাওয়া যায়নি। ফলে ওই ক্লিনিকটি অস্বাস্থকর ও সেবার জন্য হুমকী বলে প্রতীয়মান হওয়ায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানমকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

ইউনিকেয়ারের স্বত্তাধিকারী মোঃ খাইরুল ইসলাম বলেন, নিবন্ধন নবায়নের জন্য আবেদন করা হলেও স্থানীয় স্বাস্থ্য বিভাগের অসহযোগিতার কারণে তার ক্লিনিকটি বন্ধ করা হয়েছে। ।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, ক্লিনিকের অস্বাস্থ্যকর পরিবেশ ও বিধিসম্মতভাবে পরিচালিত না হওয়ায় সাময়িক সিলগালা করা হয়েছে।